logo
প্রকাশ: ১১:২২:০৪ AM, বৃহস্পতিবার, আগস্ট ২৩, ২০১৮
ফের আতিফ ম্যাজিকে বলিউড
অনলাইন ডেস্ক

প্রেম হোক বা প্রেমের ব্যার্থতা, সব অনুভূতিই পরিচালক ফুটিয়ে তোলেন  গানের মাধ্যমে। এই ধরণের গানের জন্য পরিচালক ছাড়াও সঙ্গীতকারের অবদান অনস্বীকার্য। সেই যাদুই ধরা পড়ে গায়ক আতিফ আসলামের গলায়। আতিফ ম্যাজিক ফের ছড়ালো টিনসেলে। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘বত্তি গুল মিটার চালু’ ছবির নতুন গান ‘দেখতে দেখতে।৷ল যা গেয়েছেন আতিফ আসলাম।

অনেকদিন পর বলিউডে আতিফ আসলামের গান। স্বভাবতই ছবির গুরুত্ব বাড়াতে পারে আতিফের গানই। বরাবরই বলিউডে আতিফ আসলামের গান অন্যরকম মান্যতা পেয়ে এসেছে। আবারও সেই ম্যাজিক দেখতে পাবেন দর্শকরা। এমনিতেই, ‘বত্তি গুল মিটার চালু’র ট্রেলার চর্চার বিষয় হয়ে উঠেছে।

ট্রেলারের প্রথমদিকে ছবিটি কমেডি মনে হোলেও আসলে কমেডির মোড়কে রয়েছে দুর্নীতির বিরুদ্ধে কড়া জবাব। তবে ডার্ক কমেডি ভেবে বসলে কিন্তু ভুল করবেন। আজকাল কমার্শিয়াল এবং নন-কমার্শিয়াল ছবি বলে ভাগাভাগি করা চলে না। কারণ কমার্শিয়াল ছবিতেও হিরো-হিরোইনের নাচ এবং রোম্যান্স ছাড়াও দর্শকের মনে দাগ কাটার মতো অনেক কিছুই থাকে। সেই ধরণের সামাজিক বার্তা দিতেই ‘বত্তি গুল মিটার চালু’।

শাহিদ, শ্রদ্ধা এবং দিব্যেন্দু ছবির মুখ্য তিনটি চরিত্র। তিন বন্ধু বিমল (শাহিদ), নৌটি (শ্রদ্ধা) এবং ত্রিপাঠি (দিব্যেন্দু) যে জায়গায় থাকে সেই পাহাড়ি এলাকায় বিদ্যুতের খুব সমস্যা। চব্বিশ ঘণ্টায় অধিকাংশ সময়ই বিদ্যুৎ থাকে না। এমনই পরিস্থিতিতে অদ্ভুতভাবে ত্রিপাঠির কাছে আড়াই লাখ টাকার বিল পৌঁছে যায়। যে জায়গায় অর্ধেক সময় বিদ্যুৎ থাকে না সেখানে এতো টাকার বিল আসে কী করে! সমাজের ওপরের মহল থেকে শুরু করে ইলেকট্রিসির অফিসেও কথা বলে এই বিলের কারণ খোঁজার চেষ্টা করে সে। উল্টে তাকে হুমকি দেওয়া সময় মত বিল পেমেন্ট না করলে তাঁর বাড়িতে ওয়ারেন্ট যাবে। পরিস্থিতির চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যা করে ত্রিপাঠি। এখান থেকেই ছবির মোর ঘুরবে।

ছবিটির মিউজিক এখন থেকে দর্শকের মন ছুঁয়েছে। তার উপর আতিফ আসলামের স্নিগ্ধ কন্ঠে ট্রেলারেই ছবি হিট হয়ে যাওয়ার মতই অবস্থা। ছবিটির পরিচালনায় ছবির পরিচালক শ্রী নারায়ণ সিং, অন্যান্য ভূমিকায় দেখা যাবে সুধীর পান্ডে, সুপ্রিয়া পিলগাওকরকে। এই ছবিটির মাধ্যমে বহুদিন পর বিগস্ক্রিনে ফিরছেন ফারিদা জালাল।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]