logo
প্রকাশ: ০৬:০০:২৪ PM, শুক্রবার, আগস্ট ২৪, ২০১৮
গফরগাঁওয়ের দুই সেতুতে বিনোদনপ্রেমীদের ভীড়
গফরগাঁও প্রতিনিধি

ঈদুল আযহার ছুটিতে আনন্দ উপভোগের জন্য প্রতিদিন হাজারো বিনোদনপ্রেমী মানুষ ভিড় করছেন গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদের উপর নির্মিত দুই সেতুতে। বিকেল থেকেই বিনোদন প্রেমীদের পদভারে মুখরিত হয়ে উঠছে দুই সেতুর পুরো এলাকা। গত তিন দিনে এই চিত্র ফুটে উঠেছে।

দুই সেতুকে কেন্দ্র করে এর আশ-পাশে গড়ে উঠেছে ছোট বড় বেশ কয়েকটি মোদি দোকান। সেসব দোকানেও চলছে হরদম বেচাকেনা।

প্রতিদিন এই সেতু এলাকায় গফরগাঁও, নান্দাইল, হোসেনপুর, ঈশ্বরগঞ্জ উপজেলার হাজার হাজার দর্শনার্থী বেড়াতে আসছেন। চিরচেনা চরাঞ্চল ক্রমেই পরিচিতি লাভ করছে ব্রহ্মপুত্রের কক্সবাজার হিসেবে। 

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার কোন বিনোদন কেন্দ্র, শিশুপার্ক বা পর্যটন কেন্দ্র্র না থাকায় ব্রহ্মপুত্র নদের উপর নির্মিত এই সেতুর চারপাশে এলাকাবাসী ঘুরে বেড়ায় মনের আনন্দে। এই নদীতে রয়েছে ছোট ছোট স্যালো নৌকা। এসব নৌকা দিয়ে ঘুরে বেড়াচ্ছে ভ্রমণ পিপাসু ও উৎসুক দর্শনার্থী। এদের জন্য গড়ে উঠেছে ভাসমান কয়েকটি হালিম, ফাস্টফুড, তেহারী ও কসমেটিকসের দোকান। 

 নদীর পাড়ে ভাসমান ফাস্ট ফুডের দোকানের মালিক আব্দুল আজিজ জানান, প্রতিদিনই বিকাল থেকে রাত ৮ টা পর্যন্ত ৭ থেকে ৯  হাজার টাকা বেচাকেনা করছি। 

উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় সমিতির সভাপতি হেলাল উদ্দিনের মতে, ব্রহ্মপুত্র নদের উপর নির্মিত ব্রীজের আশপাশের এলাকায় পর্যটন কেন্দ্র গড়ে উঠার অপার সম্ভাবনা রয়েছে। নিরাপত্তা ব্যবস্থা, পাবলিক টয়লেট, যাত্রী ছাউনি নির্মাণসহ বিভিন্ন বিষয়ে পদক্ষেপ নেওয়া প্রয়োজন। 

গফরগাঁও পৌর শহরের ইমামবাড়ি কলেজ ছাত্র ইমরান আহমেদ, আনোয়ারুল হক ও রাকিবের কাছ থেকে জানা যায়, ওরা ১০ জন জন বন্ধু মিলে এখানে ঘুরতে এসেছে। সেতুর চারপাশের প্রাকৃতিক দৃশ্যে দেখে তারা মুগ্ধ হয়েছেন।

জানা যায়, গফরগাঁও পৌর শহর সংলগ্ন ব্রহ্মপুত্র নদেও উপর ৭৩ কোটি টাকা ব্যায়ে সালটিয়া-হাজিগঞ্জ ও দেওয়ানগঞ্জ বাজার সেতুটি সরকারের নিজস্ব অর্থায়নে নির্মাণ করেছে এলজিইডি। এছাড়াও গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদের ওপর সড়ক ও জনপদ বিভাগ ২০০৫ সালে খুরশিদ মহল সেতু নামে অপর একটি সেতু নির্মাণ করে। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]