logo
প্রকাশ: ১২:২৫:০৭ PM, রবিবার, আগস্ট ২৬, ২০১৮
আরপিও সংশোধন নিয়ে ইসি'র আলোচনা শুরু
অনলাইন ডেস্ক

গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) ১৯৭২ সংশোধন নিয়ে আলোচনা শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে কোন কোন ধারায় পরিবর্তন আসছে তা এখনো বলা যাচ্ছে না। আর আগামী নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিষয়েও আলোচনার চেষ্টা চলছে।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনে রোববার (২৬ আগস্ট) সকালে নির্বাচন কমিশন (ইসি) আরপিও সংশোধন নিয়ে ইসির ৩৫তম বৈঠক শেষে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম সাংবাদিকদের এ কথা জানান।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকশেষে রফিকুল ইসলাম আরও জানান, আরপিও সংশোধনীর বিষয়ে আলোচনা শুরু হয়েছে। পাশাপাশি ইভিএম ব্যবহারেরর বিষয়েও আলোচনা শুরু হয়েছে। আরও কয়েকটি বৈঠকের পরে সিদ্ধান্ত হবে কোন কোন ধারা পরিবর্তন আনা হবে।

তিনি জানান, নির্বাচন কমিশনে আলোচনার পর প্রস্তাবিত ধারাগুলো আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। আইন মন্ত্রণালয় সবকিছু ঠিক ঠাক করে সংসদে পাঠাবে। এরপর তা সংসদে পাস হবে।

নির্বাচন কমিশনার বলেন, বর্তমান সরকারের মেয়াদে আরপিও সংশোধনের খুব একটা সুযোগ থাকছে না। আগামী ৯ সেপ্টেম্বর সংসদের অধিবেশন শুরু হচ্ছে। এই অধিবেশনই বর্তমান সরকারের বিদায়ী অধিবেশন ধরা হচ্ছে।

তবে আগামী অধিবেশনে প্রস্তাবগুলো পাঠানো সম্ভব হবে কি-না নিশ্চিত করা যাচ্ছে না বলে জানান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]