logo
প্রকাশ: ০৭:২০:৩৭ PM, রবিবার, আগস্ট ২৬, ২০১৮
ট্রাম্পকে দায়িত্বজ্ঞানহীন বলল চীন
অনলাইন ডেস্ক

উত্তর কোরিয়া ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে তার সমালোচনা করেছে চীন।

ট্রাম্প উত্তর কোরিয়ার নিরস্ত্রীকরণ বিষয়ে চীনের ভূমিকার সমালোচনা করে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর পিয়ংইয়ং সফর বাতিল করেন। এরপরই চীন তাকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলেছে। খবর এএফপি’র।

চূড়ান্তভাবে পারমানবিক নিরস্ত্রীকরণ বিষয়ে পরবর্তী পদক্ষেপ বিষয়ে আলোচনার জন্যে পম্পেওর আগামী সপ্তাহে পিয়ংইয়ং সফরের কথা ছিল।

শুক্রবার পম্পেওকে পিয়ংইয়ং সফরে যেতে নিষেধ করার কথা উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, কারণ আমার মনে হয়েছে কোরীয় উপদ্বীপে পারমানবিক নিরস্ত্রীকরণে আমরা তেমন তাৎপর্যপূর্ণ অগ্রগতি করতে পারিনি।

তিনি বলেন, চীনের সঙ্গে আমাদের শক্ত বাণিজ্যিক অবস্থানের কারণে আমি বিশ্বাস করি না যে পারমানবিক নিরস্ত্রীকরণে আগের মত তারা সাহায্য করবে।

এদিকে ট্রাম্পের এই অভিযোগের ভিত্তিতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র লু ক্যাং বলেন, ‘যুক্তরাষ্ট্রের বিবৃতিটি মৌলিক বিষয়ের বিপরীত এবং দায়িত্বহীন। আমরা এ ব্যাপারে গভীরভাবে উদ্বিগ্ন।’-বাসস

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]