logo
প্রকাশ: ০৮:৩২:১১ PM, রবিবার, আগস্ট ২৬, ২০১৮
বিসিবির চুক্তি থেকে সরে দাঁড়াল রবি
অনলাইন ডেস্ক

চুক্তির মেয়াদ ছিল আগামী বছরের জুন পর্যন্ত। কিন্তু এক বছরে কিছু বেশি সময় পার হওয়ার পর হুট করে বিসিবির সঙ্গে চুক্তি বাতিল করে দিয়েছে রবি। মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানটি জানিয়েছে, ‌‘স্পন্সরশিপ চুক্তিটি’ প্রাসঙ্গিকতা হারানোয় সরে দাঁড়িয়েছে তারা।

দ্বিতীয় মেয়াদে গত বছরের জুলাই থেকে বিসিবির সঙ্গে চুক্তি ছিল রবির। চুক্তির আওতায় শুধু ছেলেদের জাতীয় দলই নয়, ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের পাশাপাশি ছিল মেয়েদের জাতীয় দলও। তবে চুক্তির বেশ কিছু শর্ত পূরণ করা, না করা নিয়ে বেশ কিছুদিন ধরেই দুই পক্ষের সম্পর্কে টানাপোড়েন চলছিল বলে জানা গেছে। আলোচনায়ও সুরাহা খুব একটা হয়নি। সেটির ধারাবাহিকতায়ও এল চুক্তি বাতিলের এই সিদ্ধান্ত।

বিসিবি এ নিয়ে কোনো কিছু আনুষ্ঠানিকভাবে না জানালেও রবির পক্ষ থেকে জানানো হয়েছে চুক্তির বাতিলের কারণ। এক বিবৃতিতে রবি জানিয়েছে, ‘বাংলাদশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চলমান পৃষ্ঠপোষকতা বিষয়ক চুক্তিটি প্রাসঙ্গিকতা হারানোয় দেশের ক্রিকেটের গৌরবাজ্জ্বল এই মুহূর্তে ভারাক্রান্ত হৃদয়ে দায়িত্ব থেকে আমরা সরে দাঁড়াচ্ছি। তবে বাংলাদেশ ক্রিকেটের প্রতি আমাদের অকুণ্ঠ সমর্থন অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে ভিন্ন পরিসরে দলের পাশে দাঁড়ানোর সুযোগ পেলে আমরা কৃতার্থ থাকব।’

বেশ কিছু দিন ধরেই রবির পক্ষ থেকে অভিযোগ করে আসা হচ্ছিল যে, চুক্তির সব শর্ত মানছে না বিসিবি। তারা বিসিবিকে ব্যাপারটা বারবার জানালেও বিসিবি এ বিষয়ে নাকি উদাসীনা দেখিয়ে আসছিল। তারই প্রতিবাদে চুক্তি বাতিল করা হয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

২০১৫ সালে এক বছরের জন্য প্রথম দফা বিসিবির সঙ্গে চুক্তি করেছিল রবি। সেবার চুক্তি হয়েছিল প্রায় ৩০ কোটি টাকায়। এরপর গত বছর আরও দুই বছরের জন্য চুক্তি করে বিসিবি ও রবি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]