logo
প্রকাশ: ০৩:৪২:০১ PM, সোমবার, আগস্ট ২৭, ২০১৮
‘দুর্নীতিবাজদের উচ্ছ্বাসিত হওয়ার কিছু নেই’
অনলাইন ডেস্ক

নতুন আইনে দুর্নীতিবাজ সরকারি কর্মচারীদের উচ্ছ্বসিত হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। স্বাধীন সংস্থা হিসেবে দুদক কারও অনুমতির মুখাপেক্ষী নয় বলেও জানান তিনি।

সোমবার সকালে সাংবাদিকদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন দুদক চেয়ারম্যান।

দুদক চেয়ারম্যান আরও বলেন, দুর্নীতিবাজদের রক্ষা করতে কোনো আইন প্রণয়ন করা হয় না। বিভিন্ন ক্ষেত্রে যেসব অসৎ ও দুর্নীতিবাজ কর্মকর্তা রয়েছে, তাদের কিন্তু উচ্ছ্বসিত হওয়ার কোনো কারণ নেই। যে আইনই পাস হোক তাদের আইনের আওতায় আনা দুর্নীতি দমন কমিশনের কোনো অসুবিধা হবে না। দুর্নীতিবাজদের গ্রেপ্তারেও কোনো সমস্যা হবে না।

ইকবাল মাহমুদ বলেন, যতদিন পর্যন্ত দুদক একটি স্বাধীন সংস্থা হিসেবে রয়েছে, ততদিন দুদক কারো অনুমতির অপেক্ষায় বসে থাকবে না।

উল্লেখ্য, গত ২০ আগস্ট মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে ‘সরকারি চাকরি আইন, ২০১৮’-এর খসড়া অনুমোদন দেয়া হয়। ফৌজদারি ও দুর্নীতির মামলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের গ্রেপ্তার করতে সরকারের পূর্বানুমতির প্রয়োজন হবে বলে সেখানে উল্লেখ করা হয়।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]