logo
প্রকাশ: ০২:৪৬:০৮ PM, বুধবার, আগস্ট ২৯, ২০১৮
মানুষের সেবা করাটাই আমাদের কাজ: প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের সেবা করাটাই আমাদের কাজ। ক্ষমতা আমার কাছে কোনো ভোগের বস্তু না। ক্ষমতা হচ্ছে দায়িত্বপালন। কাজেই এ দায়িত্বটাই পালন করতে চাই।

তিনি বলেন, শুধু ভোট পাওয়ার জন্য নয়, আওয়ামী লীগ তার রাজনৈতিক অঙ্গীকার থেকে জনগণের কল্যাণে নিবেদিত।
 
বুধবার (২৯ আগস্ট) গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গোপালগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউটের চারপাশের ৮ জেলার ২০টি উপজেলায় কমিউনিটিভিশন সেন্টারের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
 
শেখ হাসিনা বলেন, আমরা মানুষের কল্যাণে কাজ করতে অঙ্গীকারাবদ্ধ। ক্ষমতা কোনো ভোগ বা বিলাসের বস্তু নয়। এটা আমাদের কর্তব্য। জাতির পিতার কাছ থেকে এটা আমরা শিখেছি।
 
প্রধানমন্ত্রী আরো বলেন, আমি সব সময় মনে রাখি যে আমার বাবা দেশ স্বাধীন করে গেছেন। কাজেই জনগণের সেবা করাটাই আমার প্রথম কর্তব্য। মানুষের সেবা করাটাকে আমি কর্তব্য হিসেবে দেখি।
 
বিশ্ববিখ্যাত ভারতের অরবিন্দ আই কেয়ার ইনস্টিটিউটের সহযোগিতায় গোপালগঞ্জের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট থেকে রেটিনোপ্যাথি, গ্লুকোমা, কর্নিয়া, শিশু চক্ষুরোগ, ছানি অপারেশন, চোখের দৃষ্টিশক্তি পরীক্ষাসহ  চোখের প্রায় সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে। দরিদ্র্য রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়।
 
কমিউটিনি ভিশন সেন্টারগুলোতে চক্ষু রোগের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পাশাপাশি রোগ শনাক্ত করা এবং উন্নত চিকিৎসার জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালসহ অন্যান্য হাসপাতালে পাঠানো হবে।
 
মানুষের দৌরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দিতে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আজকে মানুষে যে চিকিৎসা সেবাটা পাচ্ছে, প্রাথমিক চিকিৎসা সেবা- যেমন মানুষের চোখে ছানি পড়া, গ্লুকোমা, ডায়াবেটিক চক্ষু রোগী, রেটিনোপ্যাথি, কিশোর চক্ষুরোগ, চোখের আঘাতসহ অন্যান্য চক্ষু রোগ শনাক্ত করা এবং প্রাথমিকভাবে তাৎক্ষণিক চিকিৎসা দেওয়া কমিউনিটি ভিশন সেন্টারে। পরে আরো উন্নত সেবার জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট এ চিকিৎসা সেবা নিতে পারবে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক, সচিব সিরাজুল হক খান প্রমুখ।
 
গণভবন প্রান্ত থেকে মূখ্য সচিব মো. নজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানটিতে আরো বক্তব্য রাখেন প্রখ্যাত চক্ষু চিকিৎসক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]