logo
প্রকাশ: ০৭:০১:০২ PM, রবিবার, সেপ্টেম্বর ২, ২০১৮
থাইল্যান্ডে বন্যায় ৭৮ হাজারের বেশি লোক ক্ষতিগ্রস্ত
অনলাইন ডেস্ক

থাইল্যান্ডের দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিভাগ জানিয়েছে, ৭৮ হাজারের বেশি লোক বন্যার কারণে এখনো ক্ষতিগ্রস্ত অবস্থায় রয়েছে। গ্রীষ্মমন্ডলীয় ঝড় বেবিঙ্কা ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মৌসুমী বৃষ্টিপাতের ফলে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিভাগ শনিবার রাতে জানিয়েছে, ১৭ আগস্ট থেকে ১৮টি প্রদেশের ২ হাজার ৩১৮টি গ্রামে ৫৫ হাজার ৩৫৩টি পরিবারের ১ লাখ ৬২ হাজার ৭১১ জন বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।

দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিভাগের মহাপরিচালক চায়াপল থিতিসাক বলেন, ১৮টি প্রদেশের ১০টি বন্যা কবলিত হয়েছে। এতে আটটি প্রদেশের ৩০ হাজার ৭৭৩টি পরিবারের ৭৮ হাজার ৩৩৪ জন ক্ষতিগ্রস্ত হয়েছে।

জাতীয় পানি সম্পদ অফিস সতর্ক করে দিয়ে বলেছে যে ১৭টি প্রদেশে শনিবার থেকে বুধবার ভারী বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। তাই এই প্রদেশগুলোর কর্তৃপক্ষ ও বাসিন্দাদের প্রস্তুতি নিতে হবে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]