logo
প্রকাশ: ০৪:৪৪:০৫ PM, সোমবার, সেপ্টেম্বর ৩, ২০১৮
৮০ দেশের বাঙালি নিয়ে প্রীতমের গান
বিনোদন ডেস্ক

এই প্রথম এক গানে ৮০ দেশের বাঙালি অভিনয় করবেন। সংগীতশিল্পী প্রীতম আহমেদ বিষয়ভিত্তিক গানে ভিডিওতে তাদের অভিনয় করতে দেখা যাবে। প্রীতম বর্তমানে বাস করছেন লন্ডনে। সেখানে গড়ে তুলেছেন ব্যান্ড ‘প্রীতম অ্যান্ড কোং’।

ব্যান্ডের সংগীতায়োজনে এবার প্রীতম তৈরি করেছেন বিশেষ গান ‘বাঙালি’। আর এই গানের ভিডিওতে দেখা যাবে বিশ্বের প্রায় ৮০ দেশের প্রবাসী বাঙালিদের। কথা ও সুর তৈরির পর এরই মধ্যে ভিডিওটির কাজ শুরু করে দিয়েছেন প্রীতম।

তিনি বলেন, ‘আমি সব সময়ই ভিন্ন ভিন্ন সাবজেক্ট নিয়ে গান করতে পছন্দ করি। বিশ্বের ৮০টিরও বেশি দেশে বসবাস করছেন হাজার হাজার বাঙালি। সুখ-দুঃখ, আনন্দ-বেদনায় তারা বাঙালি সংস্কৃতিকে লালন করছেন, ভালোবাসছেন। সেই বিষয় নিয়েই আমার এই গান। প্রবাসে থাকা এমন বাঙালিদের প্রতি সম্মান জানাতেই এই উদ্যোগ। আমি চাই ভিডিওতে তাঁরাও থাকুক। ভালো একটি জায়গায় গিয়ে ‘বাঙালি’ বলে একটি ভিডিও পাঠালেই আমি সেটি গানটির ভিডিওতে যুক্ত করে নেব।’

প্রীতম আরো বলেন, সব দেশের ভিডিও ক্লিপ সংগ্রহ হয়ে গেলে তাঁর নিজস্ব ইউটিউব চ্যানেলে ভিডিওটি প্রকাশ করবেন। ভিডিওগুলো পাঠাতে হবে প্রীতম আহমেদের ভেরিফায়েড ফেসবুক ফ্যান পেজের ইনবক্সে। পুরো বিষয়টি শেয়ার করে ফেসবুক ফ্যান পেজে একটি ভিডিও বার্তাও দিয়েছেন এই গায়ক।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]