logo
প্রকাশ: ০৮:৩২:৪১ PM, সোমবার, সেপ্টেম্বর ৩, ২০১৮
নিষিদ্ধ সাব্বির, শাস্তি অনুমোদন বিসিবির
ক্রীড়া ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শৃঙ্খলা কমিটি শনিবার নানা বিতর্কে জড়ানো ক্রিকেটার সাব্বির রহমানকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করার সুপারিশ করেছিল। সোমবার শৃঙ্খলা কমিটির সুপারিশ অনুমোদন দিয়েছে বিসিবি। ফলে এদিন থেকেই নিষেধাজ্ঞা কার্যকর হবে সাব্বিরের বিরুদ্ধে।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ চলাকালে ফেসবুকে দর্শককে গালিগালাজ ও পেটানোর হুমকির অভিযোগ উঠে সাব্বিরের বিরুদ্ধে। পরে অবশ্য সাব্বির বলেছিলেন, তার ফেসবুক আইডি হ্যাক হয়েছিল। মূলত এই অভিযোগেই তাকে ছয় মাস নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয় বিসিবি। তবে সাব্বিরের বিরুদ্ধে অভিযোগের আসলে শেষ নেই। নারীঘটিত কেলেঙ্কারিসহ নানা বিতর্কে জড়িয়েছেন তিনি নানা সময়ে।

বছরের শুরুতে ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন ছয় মাসের জন্য। অপরাধ গেল ডিসেম্বরে ঘরোয়া ক্রিকেটের ম্যাচে কিশোর দর্শককে পেটানো। শুধু নিষিদ্ধ নয়, বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছিলেন সাব্বির। জরিমানা করা হয়েছিল ২০ লাখ টাকাও।

এরআগে ২০১৬ বিপিএল চলাকালে হোটেল রুমে নারী অতিথি এনে শাস্তি পেয়েছিলেন সাব্বির। এবার ফেসবুকে দর্শক পেটানোর অভিযোগের মধ্যেই আরেক অভিযোগ উঠে তার বিরুদ্ধে। সতীর্থ খেলোয়াড়কে প্রহার করেছিলেন তিনি।

গুঞ্জন আছে এতো এতো অভিযোগের মধ্যে সাব্বিরকে তিন বছরের জন্য নিষিদ্ধ করার পক্ষেও ছিলেন অনেক বোর্ড পরিচালক। তবে বিশ্বকাপের কথা বিবেচনা করে সিনিয়ার ক্রিকেটার ও টিম ম্যানেজম্যান্ট নাকি এতো বড় শাস্তি না দেয়ার অনুরোধ করেছিল।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]