logo
প্রকাশ: ১০:১৪:০২ AM, মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮
কে পাচ্ছেন ফিফার বর্ষসেরা গোলের পুরস্কার?
অনলাইন ডেস্ক

গত এক বছরে বিশ্বব্যাপী ফিফার আয়োজিত টুর্নামেন্টগুলোতে সেরা গোল বিবেচনায় দেয়া হবে বর্ষসেরা গোলের পুরস্কার ফিফা পুসকাস অ্যাওয়ার্ড। আর এ তালিকায় সংক্ষিপ্ত ১০ জনের মধ্যে জায়গা করেন নিয়েছেন, ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, গ্যারেথ বেল ও মোহাম্মদ সালাহ’র মতো বিশ্বসেরা তারকারা।

তালিকায় আরও আছেন বিশ্বকাপ জয়ী ফ্রান্সের তারকা বেঞ্জামিন পাভার ও পর্তুগালের রিকার্দো কুয়ারেসমা।

আগামী ২৪ সেপ্টেম্বর লন্ডনে ফিফার অনুষ্ঠানে সমর্থকদের ভোটে সেরাকে বিজয়ী করা হবে।

গত চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের বিপক্ষে বাইসাইকেল কিক করে অসাধারণ গোল করেছেন সে সময়ে রিয়াল মাদ্রিদে খেলা রোনালদো। গোলটি ইতোমধ্যে চ্যাম্পিয়নস লিগ টুর্নামেন্টের সেরা গোল বিবেচিত হয়েছে। একই গোল এবার পুসকাসের তালিকাতেও যোগ হলো। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে রিয়ালের আরেক স্ট্রাইকার বেলের ওভারহেড কিকের গোলটিও আছে। এই গোলটি আবার চ্যাম্পিয়নস লিগের সেরার তালিকাতেও ছিল।

বিশ্বকাপে গ্রুপ পর্বে নাইজেরিয়ার বিপক্ষে লিওনেল মেসির অসাধারণ গোলটি জায়গা করে নিয়েছে। আছে একই আসরে শেষ ষোলোর ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে ফ্রান্সের পাভারের দুর্দান্ত ভল্যির গোলটি। এছাড়া কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে রাশিয়ার দেনিস চেরিশভের সুপার স্ট্রাইকটিও জয়ী হওয়ার জন্য কার্যকরী। মিশরীয় রাজা সাহাল’র গোলটি অবশ্য ক্লাব লিভারপুলের হয়ে। এভারটনের বিপক্ষে দু’জনকে কাটিয়ে টপ কর্ণার থেকে গোলটি করেছিলেন এই তারকা।

ক্লাব ব্রুগের মিডফিল্ডার রাইলে ম্যাকগ্রি, বর্তমান মেলবোর্ন সিটির হয়ে ধারে খেলা অস্ট্রেলিয়ান এই ফুটবলারের ফ্লিকের গোলটিও জায়গা করে নিয়েছে। আছে অলিম্পিয়াকোসের লাজারোস ক্রিসাতোদোউলোপৌলোসে অসাধারণ ফ্রি-কিক। এছাড়া ক্রুজেরিওর জিওর্জিনা ডি আরাস্কায়েতার সুপার ফ্লাইং কিক।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]