logo
প্রকাশ: ১১:৩৬:০৯ AM, মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮
বিকেলে কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক
অনলাইন ডেস্ক

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিকেল চারটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করবেন বিএনপির সিনিয়র নেতারা।

দলীয় সূত্রে বিষয়টি জানা গেলেও বৈঠকের বিষয়ে বিএনপির পক্ষ থেকে সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হবে না। বৈঠক শেষেও তারা কোনো ব্রিফ করবে না বলে জানা গেছে।

দলের এক নেতা বলেন, কূটনীতিকদের সঙ্গে মাঝে মধ্যেই এ ধরনের বৈঠক হয়। এটা নিয়মিত বৈঠকের অংশ। আর কূটনীতিকদের সঙ্গে বৈঠকের বিষয়টি কখনোই মিডিয়ায় কিছু ব্রিফ করা হয় না।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে থাকা মামলার বিচারিক প্রক্রিয়া, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ক্ষমতাসীনদের মনোভাব, নির্বাচন কমিশনের ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচারিক প্রক্রিয়া, নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর অবস্থানসহ সার্বিক বিষয়াদি নিয়ে বৈঠকে আলোচনা হবে।

বৈঠকে দলের মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার ‍রুমিন ফারহানাসহ কয়েকজন নেতা উপস্থিত থাকবেন।

এর আগে গত ৭ আগস্ট কূটনীতিকদের সঙ্গে সর্বশেষ বৈঠক করেন বিএনপি নেতারা। ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, অ্যাডভোকেট ফাহিমা মুন্নী, নির্বাহী কমিটির সদস্য জেবা খান, তাবিথ আউয়াল, ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন প্রমুখ।

কূটনীতিকদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, কানাডা, জার্মানি, অস্ট্রেলিয়া, নরওয়ে, সুইজারল্যান্ড, স্পেন, কুয়েত, পাকিস্তানসহ ১৩টি দেশের প্রতিনিধি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]