logo
প্রকাশ: ০৫:৪৬:২৯ PM, মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮
সুবর্ণার ‘যৈবতি কন্যার মনে’ মুগ্ধ কানাডাবাসী
বিনোদন ডেস্ক

সুবর্ণার অভিনয়ে মুগ্ধ কানাডাবাসী। সেলিম আল দীনের লেখা ‘যৈবতি কন্যার মন’ নাটকের পরী চরিত্রে সুবর্ণার অভিনয় এখনও দর্শকদের হৃদয়ে গেঁথে আছে। 

দীর্ঘ সময় মঞ্চে অভিনয় করেছেন তিনি। পরবর্তীতে টেলিভিশন নাটক ও সিনেমায় অভিনয় করে পেয়েছেন তারকাখ্যাতি। অনেকদিন ধরেই মঞ্চে আর তিনি অভিনয় করছেন না। তবে তার নাট্যদল ঢাকা থিয়েটারের সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে তার।

এবার দীর্ঘ ২ যুগ পর মঞ্চে অভিনয় করলেন সুবর্ণা। কানাডার টরন্টোর মঞ্চে অভিনয় করলেন তিনি। গত ২৫ আগস্ট টরন্টোর প্যাভিলিয়ন মঞ্চে বদরুল আনাম সৌদ রচিত ও নির্দেশিত ‘একটি কাল্পনিক সত্যি কাহিনি’ নাটকের মঞ্চায়ন হয়।

নাটকের প্রধান তিনটি চরিত্র। রেবেকা, অপর্ণা ও দেবদূত। অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা, চিত্রলেখা গুহ ও আহমেদ হোসেন। নাটকটির শিল্প নির্দেশক হিসেবে কাজ করেছেন উত্তম গুহ।

চল্লিশ মিনিটের এই নাটকটি উপভোগ করেন মিলনায়তন ভর্তি দর্শক। দর্শকের প্রতিক্রিয়ায় মুগ্ধ হয়েছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ও চিত্রলেখা গুহ। টরন্টোতে অনুষ্ঠিত এই আয়োজনটির শিরোনাম ছিল ‘স্বর্ণালি সন্ধ্যা— দ্য বিটস অব বাংলাদেশ’। টরন্টো প্রবাসী বাঙালিদের পাশাপাশি বিদেশি দর্শকও নাটকটি উপভোগ করেন।

উল্লেখ্য, ঢাকা থিয়েটারের হয়ে ‘মুনতাসীর ফ্যান্টাসি’, ‘শকুন্তলা’, ‘কসাই’, ‘কিত্তনখোলা’, ‘কেরামত মঙ্গল’, ‘যৈবতি কন্যার মন’ প্রভৃতি নাটকে অভিনয় করে প্রশংসিত হন সুবর্ণা মুস্তাফা। নব্বই দশকের পর থেকে তিনি আর মঞ্চে অভিনয় করেননি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]