logo
প্রকাশ: ১১:২৭:৩৯ PM, মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮
লজিক বোর্ডে ত্রুটি আইফোন ৮-এর
প্রযুক্তি ডেস্ক

কিছু সংখ্যক আইফোন ৮-এ দেখা গেছে উৎপাদনজনিত ত্রুটি। ডিভাইসগুলো বিনামূল্যে সারানোর ঘোষণাও দিয়েছে অ্যাপল। 

অ্যাপলের ঘোষণায় বলা হয়, উৎপাদনজনিত ত্রুটির কারণে ‘খুব অল্প সংখ্যক’ আইফোন ৮-এর লজিক বোর্ড পরিবর্তন করতে হবে। 

অ্যাপলের পক্ষ থেকে বলা হয়, আইফোন ৮-এর ত্রুটিপূর্ণ লজিক বোর্ডের কারণে ডিভাইস বারবার রিস্টার্ট হচ্ছে, পর্দা আটকে যাচ্ছে বা ডিভাইসটি পুরোপুরি চালু হতে বাধা পাচ্ছে। শুধু আইফোন ৮-এর লজিক বোর্ডেই এই সমস্যা দেখা গেছে।

আক্রান্তদের জন্য তিনটি অপশন রয়েছেÑ অ্যাপল অনুমোদিত কোনো থার্ড পার্টি বিশেষজ্ঞ প্রতিষ্ঠানের কাছে যাওয়া, মেরামতের জন্য অ্যাপল সাপোর্টে যোগাযোগ করা বা ডিভাইসটি দেখানোর জন্য অ্যাপল স্টোরে বুকিং দেওয়া।

মেরামতের আগে আইফোন ৮-এর ডেটা আইক্লাউড বা আইটিউন্সে সংরক্ষণের পরামর্শ দিচ্ছে অ্যাপল। সেই সঙ্গে হার্ডওয়্যারে কোনো সমস্যা থাকলে তা আগে ঠিক করে তারপর এই সেবার জন্য আনতে বলেছে প্রতিষ্ঠানটি। 

কম্পিউটিং ডিভাইসের মূল প্রিন্টেড সার্কিট হলো লজিক বোর্ড। সিপিইউ, মেমোরি এবং অন্য আরও অনেক যন্ত্রাংশ বসানো থাকে এই বোর্ডে।

আইফোন ঢ বা আইফোন ৮ প্লাসে এই ত্রুটি দেখা যায়নি। ২০১৭ সালের সেপ্টেম্বর থেকে ২০১৮ সালের মার্চ মাসের মধ্যে অস্ট্রেলিয়া, চীন, হংকং, ভারত, জাপান, ম্যাকাউ, নিউজিল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি করা আইফোন ৮ ডিভাইসগুলোতে এই ত্রুটি থাকতে পারে বলে জানানো হয়েছে।

হসূত্র : দ্য ভার্জ 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]