logo
প্রকাশ: ১১:২৯:৫৯ PM, মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮
নুবিয়া আনল বিশ্বের প্রথম রিস্টব্যান্ড ফোন
প্রযুক্তি ডেস্ক

চীনের কোম্পানি জেটই-র সাব ব্র্যান্ড নুবিয়া বার্লিনে অনুষ্ঠিত আইএফএ ইভেন্টে নুবিয়া আলফা নামের বিশ্বের প্রথম ওয়্যারেবল স্মার্টফোনটি প্রদর্শন করে। স্মার্টফোনটিতে রয়েছে ফ্লেক্সিবল ও এলইডি ডিসপ্লে প্রযুক্তি। ডিভাইসটির মাইক্রোফোন ও হোম বাটনের পাশে একটি ক্যামেরাও আছে। ডিভাইসটির পেছনে আছে চার্জিং পিন ও হার্ট রেট সেন্সর। এতে মেটাল স্ট্র্যাপও আছে, যা কালো ও সোনালি রঙে পাওয়া যাবে। তবে এখন পর্যন্ত ডিভাইসটির দাম ও অন্যান্য ফিচার সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

নুবিয়া এই ওয়্যারেবল স্মার্টফোনটির সঙ্গে আরও একটি নতুন ফোন উন্মোচন করেছে। ফোনটির মডেল নুবিয়া রেড ম্যাজিক। ফোনটির দাম ধরা হয়েছে ৪১ হাজার ৬৬৪ টাকা। নুবিয়া রেড ম্যাজিক স্মার্টফোনটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর। ফোনটির একটি সংস্করণে পাওয়া যাবে ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। অন্য সংস্করণে পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। অপারেটিং সিস্টেমে থাকবে অ্যান্ড্রয়েড ৮ ওরিও। স্মার্টফোনটির পেছনে রয়েছে ২৪ মেগাপিক্সেলের সিঙ্গেল ক্যামেরা। সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটিতে আছে ৬ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০´২১৬০ পিক্সেল। ব্যাকআপের জন্য স্মার্টফোনটিতে আছে ৩৮০০ এমএএইচ ব্যাটারি। ফাস্ট চার্জিংয়ের জন্য আছে নিউপাওয়ার ৩.০।

সূত্র : গ্যাজেটস নাও 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]