logo
প্রকাশ: ১১:১৮:৫৮ AM, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮
আফগানিস্তানে জোড়া বোমা হামলা, সাংবাদিকসহ নিহত ২০
অনলাইন ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি রেসলিং ক্লাবে জোড়া বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে দুই সাংবাদিকসহ অন্তত ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭০ জন। - খবর আল জাজিরা

বুধবার দিবাগত রাতে হামলার ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। 

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, বুধবার কাবুলের দাশতের বারচি এলাকার ওই স্পোর্টস ক্লাবে জঙ্গিরা হামলা চালায়। ক্লাবের নিরাপত্তারক্ষীকে গুলি করে হত্যার পর এক ব্যক্তি ভেতরে প্রবেশ করে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়। হামলার পর হতাহতদের উদ্ধারে লোকজন জড়ো হলে সেখানে আরেকটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটে। এতে দুই সাংবাদিকসহ ২০ জন নিহত হন।  

নিহত দুই সাংবাদিক দেশটির ‘তোলু’ টিভিতে কাজ করতেন। দুই হামলায় কয়েকজন পুলিশ কর্মকর্তাসহ ৭০ জনের মতো আহত হয়েছেন বলে জানিয়েছে কাবুল পুলিশের মুখপাত্র হাসমত স্ট্যানেকজাই। 

দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি হামলার নিন্দা জানিয়ে  বলেছেন, বেসামরিক নাগরিক এবং গণমাধ্যমকর্মীদের ওপর এই হামলা মানবতা এবং স্বাধীনতার বিরুদ্ধে হামলা।

এর আগে গত মাসে ওই এলাকায় একটি শিক্ষাপ্রতিষ্ঠানে বোমা হামলায় ৫০ জন নিহত হন। এছাড়াও ওই এলাকায় বসবাস করা শিয়া হাজারা সম্প্রদায় এর আগে বহুবার হামলার শিকার হয়েছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]