logo
প্রকাশ: ০২:২৪:৪৫ PM, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮
‘আ.লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হাস্যকর’
অনলাইন ডেস্ক

আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্য হাস্যকর- এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সফর নিয়ে এক মতবিনিময় সভায় তিনি এই মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় দল আওয়ামী লীগ। কাজেই আওয়ামী লীগকে বাদ দিয়ে জাতীয় ঐক্যের কথা হাস্যকর। আওয়ামী লীগ আছে, জাতীয় পার্টি আছে, ১৪ দল আছে— এই সবাইকে বাদ দিয়ে যে ঐক্য, সেটা জাতীয় ঐক্য নয়, সাম্প্রদায়িক ঐক্য।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ জনগণের ঐক্যে বিশ্বাসী। প্রয়োজন হলে আওয়ামী লীগ সেই ঐক্যের ডাক দেবে।

আওয়ামী লীগ নির্বাচ‌নে অনিয়ম করে জিতেছে— বিএন‌পি নেতা‌দের এমন বক্ত‌ব্যের জবা‌বে ওবায়দুল কাদের ব‌লেন, এর আগে পাঁচটি সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি জিতে‌ছে। তাহলে কি বিএনপি অনিয়ম করে জিতেছে? জালিয়াতি করে আওয়ামী লীগ নয়, বিএনপিই ক্ষমতায় এসেছে।

দ‌লীয় নেতাকর্মী‌দের উদ্দেশে ওবায়দুল কাদের ব‌লেন, জনমতের ভিত্তিতে নমিনেশন দেওয়া হ‌বে। যে বেশি গ্রহণযোগ্য, তাকে মনোনয়ন দেওয়া হ‌বে। যত প্রভাবশালী নেতাই হোন না কেন, জনমত পক্ষে না থাকলে নমিনেশন পাবেন না। য‌দি নমিনেশন না পে‌য়ে কেউ কোনো বিচ্ছিন্ন ঘটনা ঘটানোর চেষ্টা করেন, তাদের শাস্তি দেওয়া হবে।

নির্বাচনকালীন সরকারের বিষয়ে তিনি বলেন, নির্বাচনকালীন সরকার কখন হবে, সাইজ কেমন হবে, আকারে ছোট হবে না বড় হবে, কেবিনেটে কতজন থাকবে— সেটা একমাত্র প্রধানমন্ত্রীই জানেন, অন্য কেউ নয়।

মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী, রাজশাহীর মেয়র খায়রুজ্জামান লিটন, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]