logo
প্রকাশ: ০৮:২৮:৫০ PM, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮
প্রথমার্ধে গোলশূন্য বাংলাদেশ-পাকিস্তান
ক্রীড়া ডেস্ক

সাফ চ্যাম্পিয়নশিপের ১২তম আসরের সেমিফাইনালে পথে এগিয়ে যাওয়ার ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চলমান ম্যাচের প্রথমার্ধে কোনও দলই গোলের দেখা পায়নি।

ম্যাচের শুরু থেকেই নিজেদের রক্ষণ ঠিক রেখে আক্রমণে যায় বাংলাদেশ ও পাকিস্তান। ফলে কোনও দলই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। ফলে গোল শূণ্য থেকেই বিরতিতে যায় বাংলাদেশ ও পাকিস্তান।

নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে যাত্রা শুরু করে স্বাগতিক বাংলাদেশ। অপরদিকে নেপালকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করে পাকিস্তান।

এ পর্যন্ত দুই দল ১৬ বার মুখোমুখি হয়েছে। এতে উভই জিতেছে ৬টি করে ম্যাচ। বাকি ৪টি ম্যাচ ড্র হয়। প্রীতি ম্যাচের মুখোমুখি লড়াইয়ে অবশ্য পিছিয়ে আছে বাংলাদেশ। ১২বারের দেখায় পাকিস্তানের ৬ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় ৪টিতে। ২টি ম্যাচে কেউ হারেনি। যে কোনো ফুটবলে দুই দেশের সবশেষ খেলায় জয় পাকিস্তানের। ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর নেপালের কাঠমুন্ডুতে প্রীতি ম্যাচে ১-২ গোলে হেরেছিল বাংলাদেশ।

পাকিস্তানকে বাংলাদেশ সবশেষ হারিয়েছে সাত বছর আগে। ২০১১ সালের ২৯ জুন এই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই বিশ্বকাপ বাছাই ফুটবলে লাল-সবুজের দেশ জিতেছিল ৩-০ গোলে। সবশেষ দেখা বা মুখোমুখিতে পিছিয়ে থাকলেও আজ ফেবারিট হিসেবেই পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামছে বাংলার দামাল ছেলেরা। আরও একটি লড়াকু জয় দেখতে মুখিয়ে আছে লাল সবুজের দলের সমর্থকরা। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]