logo
প্রকাশ: ০৯:২৬:২৪ PM, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮
পাকিস্তানকে হারিয়ে সেমির পথে বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক

তপু বর্মণের একমাত্র গোলে সাফ চ্যাম্পিয়নশিপের ১২তম আসরের সেমিফাইনালের পথে এগিয়ে গেল বাংলাদেশ। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে দীর্ঘ ৯ বছর পর আবার শেষ চারে এক পা দিয়ে রাখল লাল সবুজরে দল।

ম্যাচের শুরু থেকেই নিজেদের রক্ষণ ঠিক রেখে আক্রমণে যায় বাংলাদেশ ও পাকিস্তান। ফলে কোনও দলই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। নবম মিনিটে বক্সের ভেতর থেকে ফরোয়ার্ড মোহাম্মদ আলীর হেড ছিলো নিশ্চিত গোল। লাফিয়ে উঠে বল ফিস্ট করে বাংলাদেশকে এ যাত্রা গোল হজমের হাত থেকে রক্ষা করেন গোলরক্ষক শহিদুল আলম সোহেল।

২০ মিনিটে প্রায় মাঝ মাঠে  মেহমুদ খানের ফ্রি কিকও গোল হতে পারতো। সৌভাগ্য বাংলাদেশের বক্সে বল পেয়ে সুযোগ কাজে লাগাতে পারেনি পাকিরা। ৩২ মিনিটে প্রথম কর্ণার আদায় করে নেয় বাংলাদেশ। তবে তা থেকে কোন সুবিধা আদায় করে নিতে পারেনি। ফলে গোল শূণ্য থেকেই বিরতিতে যায় বাংলাদেশ ও পাকিস্তান।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল পেতে মরিয়া বাংলাদেশ আক্রমণাত্মক খেলতে থাকে। ৫২ মিনিটে বিশ্বনাথের থ্রো থেকে জটলায় বল পায় বাংলাদেশ। কিন্তু পাকিস্তানের শক্ত ডিফেন্স ভাঙ্গতে ব্যর্থ হয়েছেন মামুনুলরা। ৫৫ মিনিটে বা প্রান্ত দিয়ে পাকিস্তানের ফরোয়ার্ড মোহাম্মদ আলীর শট ডাইভ দিয়ে কোনমতে রক্ষা করেন শহীদুল। ৫৮ মিনিটে বক্সের বেশ দূর থেকে বিপলু আহমেদের শট ফিস্ট করেন পাকিস্তানি গোলরক্ষক। অল্পের জন্য গোল হাতছাড়া হয় স্বাগতিকদের।

৮৫ মিনিটে বাংলাদেশের সমর্থকদের পেক্ষার অবসান ঘটান তপু বর্মন। বিশ্বনাথ ঘোসের লম্বা থ্রো পেয়ে হেডে গোল করেন তিনি। আগের ম্যাচেও একটি গোল করেছিলেন তপু।

নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে যাত্রা শুরু করে স্বাগতিক বাংলাদেশ। অপরদিকে নেপালকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করে পাকিস্তান।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]