logo
প্রকাশ: ০৫:১৪:০১ PM, রবিবার, সেপ্টেম্বর ৯, ২০১৮
ট্রাম্প প্রশাসনের নিন্দা ওবামার
অনলাইন ডেস্ক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা শনিবার ভোটারদের প্রতি ঐক্যবদ্ধ হয়ে কংগ্রেসে ডেমোক্র্যাটদের নিয়ন্ত্রণ ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছেন। তিনি ট্রাম্প প্রশাসনের নিন্দা করে বলেন, তাদের এই ‘ভীতির রাজনীতি’ দেশকে বিভক্ত করে ফেলেছে। তিনি বলেন, জাতি আজ বিপজ্জনক সময় পার করছে।

ওবামা ক্যালিফোর্নিয়ার আনাহেইমে একটি জনাকীর্ণ ও উৎফুল্ল সমর্থকদের উদ্দেশ্যে ভাষণে এসব কথা বলেন। খবর বার্তা সংস্থা এএফপি’র।

আসন্ন মধ্যবর্তী নির্বাচনে ডেমোক্র্যাটদের পক্ষে ওবামা শুক্রবার ইলিনয়ে তার প্রচারণা শুরু করেন।

তিনি বলেন, নভেম্বর মাসের নির্বাচনে ভোটারদের ক্ষমতাসীনদের প্রতি একটি পরিস্কার বার্তা দেয়া উচিত যে তাদেরকে ‘বর্তমানের চলমান ক্ষোভ, ঘৃণা ও বিভেদ থেকে বেরিয়ে এসে রাজনীতিতে পরিচ্ছন্ন ও সুস্থ ধারা ফিরিয়ে আনতে হবে।’

ওবামা ট্রাম্পের নাম উচ্চারণ না করলেও তাকে লক্ষ্য করেই যে কথাগুলো বলেছেন তা স্পষ্ট।

তিনি বলেন, একটি ত্রুটিপূর্ণ স্বাস্থ্যনীতি, শিক্ষার উচ্চ ব্যয়, জলবায়ু উষ্ণায়নসহ বহু ইস্যু আছে যেগুলো সম্পর্কে এই সরকারের নীতিতে জনগণ ‘ভীত’।

তিনি আরো বলেন, ‘আমরা যদি এখনই যথাযথ পদক্ষেপ না নেই তবে পরিস্থিতি আরো খারাপ হতে পারে।’

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]