logo
প্রকাশ: ০৫:২৩:০৬ PM, রবিবার, সেপ্টেম্বর ৯, ২০১৮
বিশেষায়িত হাসপাতালে খালেদার চিকিৎসা চেয়ে রিট
অনলাইন ডেস্ক

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দিতে নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছেন তার আইনজীবীরা। রোববার (৯ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন তার আইনজীবীরা।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন জানান, খালেদা জিয়া কারাগারে। তিনি অনেক অসুস্থ, তার বাম পা ও হাত প্রায় অকেজো। এ অবস্থায় আমরা তার সুচিকিৎসা চেয়ে হাইকোর্টে আবেদন করেছি।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চে রিটটি শুনানির অনুমতি চাওয়া হয়েছে। সোমবার ওই রিট আবেদনের শুনানি হতে পারে।

গত ৫ সেপ্টেম্বর পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের একটি কক্ষে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি হয়। ওই শুনানিতে হুইল চেয়ারে করে আদালতে হাজিরা দেন খালেদা জিয়া। পরে ৭ সেপ্টেম্বর বিকেলে জয়নাল আবেদীনের নেতৃত্বে চার আইনজীবী কেন্দ্রীয় কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান। সেখানে আইনজীবীরা প্রায় ঘণ্টাখানেক খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন।

এর আগে, রাজধানীর ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার দাবি জানিয়েছিলো বিএনপি। কিন্তু ওই দাবি নাকচ করে দেয় সরকার। পরে তাকে বিএসএমএমইউতে এনে পরীক্ষা নিরীক্ষা করা হয়। এমতাবস্থায় হাইকোর্টে এ রিট করা হলো।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি থেকে পাঁচ বছরের দণ্ড নিয়ে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]