logo
প্রকাশ: ০৭:৪৮:০৫ PM, রবিবার, সেপ্টেম্বর ৯, ২০১৮
২২ বছর পর ঢাকায় ‘বেদের মেয়ে জোছনা’
অনলাইন ডেস্ক

দীর্ঘ প্রায় ২২ বছর আগে ঢাকা ছেড়ে কলকাতায় গিয়েছিলেন এক সময়ে বাংলা চলচ্চিত্রে সাড়া জাগানো চিত্রনায়িকা অঞ্জু ঘোষ। এরপর সেখানেই স্থায়ীভাবে থেকে গিয়েছেন। দীর্ঘদিন পর আবারও দেশের মাটিতে পা রেখেছেন ‘বেদের মেয়ে জোছনা’ খ্যাত এই অভিনেত্রী। আর এসেই বললেন, আমার কারও উপর কোনো ক্ষোভ নেই। ওখানে (কলকাতায়) দুই দিনের জন্য গিয়েছিলাম। মা থাকতেন। দুই দিনের জন্য গিয়ে ফেঁসে গেছি। আর বের হতে পারছি না। এরপর সেখানে সিনেমার পর সিনেমা করতে লাগলাম।’

রোববার (৯ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-বিএফডিসিতে অঞ্জু ঘোষকে বাংলাদেশ শিল্পী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। সেখানে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি।

অঞ্জু ঘোষ বলেন, মাতৃভূমিতে পা রেখে মনে হচ্ছে তীর্থে পা রেখেছি। আপনারা আমার জন্য আশীর্বাদ করবেন। এটা আমার দেশ, আমার নিঃশ্বাস। এখান থেকে নিঃশ্বাস নিয়ে সেখানে (কলকাতায়) এতদিন বেঁচে আছি। 

তিনি আরও বলেন, এতো বছর পরও আপনারা আমাকে মনে রেখেছেন, ভাবতে খুব অবাক লাগছে। এখানে আসতে আমার অনেক অসুবিধা হয়েছে। অনেক আজেবাজে জিনিস আমার কানে এসেছে। আমি কোনো বাধা মানি না। পৃথিবীর কোনো বাধা আমাকে আটকে রাখতে পারেনি।

অনুষ্ঠানে ‘বেদের মেয়ে জোছনা’ ছবির নায়ক ইলিয়াস কাঞ্চন, শিল্পী সমিতির সভাপতি ও অভিনেতা মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, খল-অভিনেতা আহমেদ শরীফ, চিত্রনায়িকা অঞ্জনা, অভিনেতা সুব্রতসহ সিনেমা সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]