logo
প্রকাশ: ১০:০৯:৩৮ AM, সোমবার, সেপ্টেম্বর ১০, ২০১৮
রাজধানীতে র‌্যাবের অভিযান, ২১৫ টন চাল-আটা জব্দ
অনলাইন ডেস্ক

রাজধানী সরকারি একটি গুদাম ও কয়েকটি বাজারে অভিযান চালিয়ে ২১৫ টন চাল ও আটা জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসব খাদ্যপণ্য কালোবাজারে বিক্রি করা হয়েছিল।

শনি ও রবিবার রাজধানীর তেজগাঁও সরকারি খাদ্যগুদাম, কাকরাইল, কারওয়ান বাজার ও মোহাম্মদপুর কৃষি মার্কেটে এই অভিযান চালানো হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, স্বল্প আয়ের সাধারণ মানুষের জন্য ঢাকার বিভিন্ন অঞ্চলে ১৪১টি ট্রাকে করে এসব চাল ও আটা বিক্রি করার কথা। তা না করে খাদ্য গুদামের অসাধু কর্মকর্তা-কর্মচারীরা এসব কালোবাজারে বিক্রি করেছিল।

তিনি জানান, শনিবার রাতে কালোবাজারে পাচারের সময় তেজগাঁও সরকারি খাদ্যগুদাম থেকে আটক করা হয় চাল ও আটাভর্তি ৮টি ট্রাক। এগুলোর মধ্যে তেজগাঁও রেল ক্রসিং এলাকা থেকে চারটি ও কাকরাইল এলাকা থেকে অন্য ট্রাকটি আটক করা হয়। এছাড়া তিনটি ট্রাককে গুদামের সামনে থেকে চাল-আটার বস্তাসহ আটক করা হয়। মোহাম্মদপুর কৃষি মার্কেট থেকে জব্দ করা হয় ওএমএসের ১০০ টন আটা ও চাল।

সারোয়ার আলম বলেন, গত রাত ৩টার দিকে আমরা কৃষি মার্কেটের ১১টি দোকানে অভিযান চালিয়ে সরকারি বস্তায় থাকা একশ টন চাল ও আটা জব্দ করি। তবে কৃষি মার্কেটের দোকান মালিকরা অভিযানের খবর পেয়েই পালিয়ে যান।

র‌্যাবের এই ম্যাজিস্ট্রেট জানান, পুরো বিষয়টি দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে প্রতিবেদন আকারে দেয়া হবে। অনুসন্ধান করে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য দুদককে অনুরোধ জানানো হবে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]