logo
প্রকাশ: ০২:৩৫:১৮ PM, মঙ্গলবার, সেপ্টেম্বর ১১, ২০১৮
মহারাজা বিক্রম কিশোরকে নিয়ে বলিউড সিনেমা!
অনলাইন ডেস্ক

ত্রিপুরার ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে নির্মিত হতে পারে বলিউড চলচ্চিত্র। আগরতলার শেষ শাসক এবং আধুনিক ত্রিপুরার রূপকার রাজা বিক্রম কিশোর মানিক্য বাহাদুরকে নিয়ে চলচ্চিত্র নির্মানে আগ্রহ প্রকাশ করেছেন বলিউডের পরিচালক মধুর ভাণ্ডারকর।

একটি বিশেষ সূত্রে জানা যায়, বিক্রম কিশোর মানিক্য বাহাদুরের জন্ম শতবর্ষ উপলক্ষে সম্প্রতি আগরতলার উজ্জ্বয়ন্ত রাজপ্রাসাদে আয়োজিত এক অনুষ্ঠানে হাজির হন এই খ্যাতনামা পরিচালক। আগরতলার পাশাপাশি তিনি ওই আমলের স্মৃতি বিজড়িত বিভিন্ন এলাকা ঘুরে দেখেন এবং রাজ পরিবারের বিভিন্ন সদস্যের সঙ্গে কথা বলেন। তবে বিষয়টি চূড়ান্ত হতে আরও কিছু দিন লাগবে বলে এ নিয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হচ্ছে না।

রাজ্যের নতুন সরকারও বীর বিক্রম কিশোর মানিক্য বাহাদুরের ইতিহাস সংরক্ষণে আগ্রহী। তাই সম্প্রতি আগরতলা বিমান বন্দরের নাম মহারাজা বিক্রম কিশোরের নামে রাখা হয়েছে। এছাড়াও তাকে নিয়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবার বিক্রম কিশোরকে নিয়ে চলচ্চিত্র তৈরি হোক, এমনটাই আশা ত্রিপুরাবাসীর।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]