logo
প্রকাশ: ০৮:০৭:১৯ PM, মঙ্গলবার, সেপ্টেম্বর ১১, ২০১৮
নওয়াজ শরীফের স্ত্রী মারা গেছেন
অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের স্ত্রী বেগম কুলসুম নওয়াজ মারা গেলেন। মঙ্গলবার লন্ডনে ক্যান্সারের সাথে দীর্ঘ যুদ্ধে হার মেনে ৬৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ বেগম কুলসুম নওয়াজের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। খবর দ্য ডনের। মৃত্যুকালে বেগম কুলসুম নওয়াজ স্বামী নওয়াজ শরীফ এবং তিন সন্তান রেখে গিয়েছেন।

দ্য ডনের প্রতিবেদন আনুযায়ী, সোমবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লন্ডনের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে নেয়া হয় এবং মঙ্গলবার তিনি মৃত্যুবরণ করেন।

গত বছরের আগস্টে বেগম কুলসুম নওয়াজের শরীরে ক্যান্সার ধরা পড়ে এবং তখন থেকেই চিকিৎসার জন্য তিনি সেখানে অবস্থান করছিলেন। দুর্নীতির অভিযোগে নওয়াজ শরীফ পদত্যাগ করার পর লাহোরে তার স্বামীর আসনে উপনির্বাচনের জন্য প্রার্থিতা পায় কুলসুম নওয়াজ কিন্তু তখন অসুস্থতার কারণে তিনি আর সেই উপনির্বাচনের প্রচারণা চালাতে পারেননি। তার পরিবর্তে তার মেয়ে মারিয়াম তার হয়ে প্রচারণা শুরু করেন এবং সেই উপনির্বাচনে জয় লাভ করেও অসুস্থতার কারণে তখন তিনি শপথ গ্রহণ করতে পারেননি।

পাকিস্তানের তিনবারের ফার্স্ট লেডি বেগম কুলসুম নওয়াজ ১৯৫০ সালে লাহোরে জন্মগ্রহণ করেন। ১৯৭০ সালে পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে উর্দু বিষয়ে স্নাতকোত্তর শেষ করেন এবং ১৯৭১ সালে তিনি নওয়াজ শরীফের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

উল্লেখ্য, দুর্নীতির অভিযোগে তার স্বামী নওয়াজ শরীফ এবং মেয়ে মারিয়াম এখনও পাকিস্তানে বিশেষ কারাগারে বন্দি রয়েছেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]