logo
প্রকাশ: ০৮:৫২:৪৮ PM, মঙ্গলবার, সেপ্টেম্বর ১১, ২০১৮
ফসলি জমি অধিগ্রহণ করে বিদ্যুৎকেন্দ্র না করার দাবি
বরিশাল ব্যুরো

প্রধানমন্ত্রীর নির্দেশনা অমান্য করে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের ৩টি ও চম্পাপুর ইউনিয়নের ১টি গ্রামের তিন ফসলি প্রায় ১ হাজার একর জমি অধিগ্রহণ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ওই জমিতে বিদ্যুৎকেন্দ্র করার পাঁয়তারা চলছে। 

এ ফসলি জমি অধিগ্রহণ না করার দাবিতে মঙ্গলবার বরিশাল বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। ওই গ্রামের সাধারণ বাসিন্দারা এ স্মারকলিপি প্রদান করেছেন। স্মারকলিপিতে তিন ফসলি জমি অধিগ্রহণ করে তাতে বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হলে জাতীয় ভূমি ব্যবহার নীতি-২০০১ লংঘন করা হবে বলে উল্লেখ করা হয়েছে।

গ্রামবাসীদের পক্ষে মঙ্গলবার দুপুরে কলাপাড়ার পাচজুনিয়া গ্রামের মো. আতাউর রহমান, ধানখালী ইউনিয়নের মো. সোহরাব উদ্দিন বিশ্বাস, দেবপুর ইউনিয়নের মো. মিলন মৃধা, সেলাবুনিয়া ইউনিয়নের মো: সোহরাব হোসেন মাতব্বর, নিশানবাড়িয়া ইউনিয়নের মো. আরাফাত রহমান, কলাপাড়া থানার মো. মিজানুর রহমান এবং ফরিদুল ইসলাম তালুকদার বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাসের কাছে স্মারকলিপি প্রদান করেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]