logo
প্রকাশ: ১০:৩৭:২৩ AM, বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮
সালভাদরকে উড়িয়ে দিল ব্রাজিল
অনলাইন ডেস্ক

প্রীতি ম্যাচে এল সালভাদরকে উড়িয়ে দিয়েছে নেইমারের ব্রাজিল। ৫-০ গোলে জয় পেয়েছে ব্রাজিল। এতে দুই গোলই করেছেন তরুণ রিচার্লিসন।

বাংলাদেশের স্থানীয় সময় ভোরে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে এল সালভাদরের মুখোমুখি হন তিতের শিষ্যরা। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে নতুনদের সুযোগ দেওয়ার কথা বলেন তিতে।

আর ব্রাজিলের পাইপলাইনে কেমন শক্তি আছে, তা এল সালভাদরই টের পেল। রিচার্লিসন কেবল দুই গোলই যে করেছেন, তা নয়। গোলের সুযোগ করেছেন। ম্যাচের শুরুতেই ডি-বক্সে রিচার্লিসন ফাউলের শিকার হন, যাতে পেনাল্টি পেয়ে যায় ব্রাজিল।

চতুর্থ মিনিটে পেনাল্টিতে গোল করেন নেইমার। তবে ১৬ মিনিটের মাথায় গোল পান রিচার্লিসন। ঠিক ৫০ মিনিটের মাথায় আবার গোল করেন তিনি। আরো গোল পেয়েছেন কুতিনহো আর মারকুয়িনহো। ঠিক ৯০ মিনিটের মাথায় গোল করে ম্যাচটা শেষ করেন মারকুয়িনহো।

অন্যদিকে, হতাশা কাটছে না আর্জেন্টিনার। নিউ জার্সিতে কলম্বিয়ার সঙ্গে প্রীতি ম্যাচে ড্র করেছে আর্জেন্টিনা। গোলই পায়নি কোনো দল। মেসিবিহীন দলটি আক্রমণাত্মক খেললেও গোলের দেখা পায়নি।

কোচ লিওনেল স্যালোনি মাঠে নামাননি দিবালাকে। তবে পুরোটা সময় খেলেছেন ইকার্দি। বেশ কয়েকটি আক্রমণ করেছেন ইকার্দি। তবে কলম্বিয়ার গোলরক্ষক ওসপিনা এসব শট রুখে দেন।

গোল হতে দেননি আর্জেন্টিনার গোলরক্ষক আরমানিও। কলম্বিয়ার ফ্যালকাওয়ের শট গোলের সুযোগ করেছিল। তবে তা ফিরিয়ে দেন আরমানি।

ম্যাচের আগে স্যালোনি বলেছিলেন, ‘আমার দায়িত্ব নতুন এই ফুটবলার নিয়ে আর্জেন্টিনা দলটাকে দাঁড় করানো। এদের প্রতিভা নিয়ে কোনো সন্দেহ নেই। আমরা বিশ্বাস, সফল হব আমরা।’

দর্শকদের আগ্রহ ছিল ইকার্দি-দিবালার জুটি নিয়ে। তবে স্যালোনি কী ভাবছেন, সেটা তিনিই জানেন!

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]