logo
প্রকাশ: ১১:৪০:৫৮ AM, বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮
ফতুল্লায় টায়ার ফ্যাক্টরির গোডাউনে আগুন নিয়ন্ত্রণে
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়াগঞ্জের ফতুল্লার পোস্ট অফিস রোডের ইউনিয়ন পরিষদের পাশে এপেক্স হোসেন টায়ার নামে একটি টায়ার ফ্যাক্টরির গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে ওই গোডাউনে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

প্রায় দেড় ঘণ্টা চেষ্টার চালিয়ে ঢাকা ও নারায়ণগঞ্জের মণ্ডলপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৭টি ইউনিট ১০টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঢাকা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ সহকারি পরিচালক মামুন মাহমুদ জানান, প্রায় দেড় ঘণ্টা আমাদের ৭টি ইউনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

তিনি বলেন, যেহেতু এটি টায়ারের রাবার ফ্যাক্টরি এখানে বিভিন্ন ধরনের কেমিক্যাল আছে, তারপরও আমরা চারদিক থেকে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি এখন ড্যাম্পিংয়ের কাজ চলছে।

ফ্যাক্টরির জেনারেল ম্যানেজার মাহমুদুর রহমান জানান, এখানে সর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে আমরা ধারণা করছি। এটি বাংলাদেশের প্রথম টায়ার ফ্যাক্টরি। এখানে অগ্নিকাণ্ডে আমাদের অনেক ম্যাসিনারিজ ও কেমিক্যালসহ বড় ধরনের ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান এখনো নিরূপন করতে পারিনি।   

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ মো. মঞ্জুর কাদের আগুনের সত্যতা নিশ্চিত করে জানান, সকালে ওই গোডাউনে আগুন লাগে। খবর পেয়ে নারায়ণগঞ্জ মণ্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দু'টি ইউনিট ও ঢাকার পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]