logo
প্রকাশ: ১১:৫৪:২৮ AM, বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮
রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প
অনলাইন ডেস্ক

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। কয়েক সেকেন্ড স্থায়ী হওয়া এই ভূমিকম্পে দুলেছে নারায়ণগঞ্জ, রাজশাহী, নাটোর, ময়মনসিংহ, নেত্রকোনা, জামালপুর, শেরপুর, নীলফামারী, দিনাজপুর, লালমনিরহাট ও পঞ্চগড়ও।

রিখটার স্কেলে এ কম্পনের মাত্রা ছিলো ৫ দশমিক ৬।

বুধবার সকাল ১০টা ৫২ মিনিটে এ কম্পন অনুভূত হয়। এ সময় রাজধানীর বিভিন্ন এলাকার বহুতল ভবনের ওপরে থাকা মানুষ বেশ দুলুনি অনুভব করেন। অনেকে ছুটোছুটি করে ভবন থেকে বাইরে এসে সড়কে অবস্থান নেন। তবে ভূমিকম্পে কোনো ধরনের ক্ষতির খবর পাওয়া যায়নি।

ভূমিকম্পের উৎপত্তিস্থল উত্তর-পূর্ব ভারতের আসামে। এতে আসাম সংলগ্ন বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকা কেঁপে ওঠে। ভূপৃষ্ট থেকে ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিলো ১০ কিলোমিটার গভীরে।

ভূমিকম্প অনুভূত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে ভূমিকম্পের আতঙ্ক ছড়িয়ে পড়ে সচিবালয়েও। সকালে সচিবালয়ে শ্রম মন্ত্রণালয়ে আইএলও প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করছিলেন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

এ সময় প্রতিমন্ত্রী কয়েকবার বের হয়ে যেতে চান। কিন্তু দ্রুত সে আতঙ্ক কেটে যায়। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]