logo
প্রকাশ: ০২:৩৪:১০ PM, বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮
ভূমিকম্প আতঙ্কে সিঁড়ি থেকে পড়ে শিলিগুড়িতে একজনের মৃত্যু
অনলাইন ডেস্ক

কলকাতাসহ ভারতের পশ্চিমবঙ্গ, আসাম ও মেঘালয়ে ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্পের সময় রাজ্যের শিলিগুড়িতে সিঁড়ি দিয়ে হুড়োহুড়ি করে নামার সময় পড়ে সম্রাট দাস নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

বুধবার (১২ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ভূমিকম্পের সময় আতঙ্কিত হয়ে পড়েন শিলিগুড়ির শান্তিনগরের সম্রাট। এ সময় হুড়োহুড়ি করে দ্রুত সিঁড়ি দিয়ে নিচে নামতে যান তিনি। তখন সিঁড়িতে পড়ে আতঙ্কিত সম্রাটের মৃত্যু হয়।

এর আগে ভারতীয় স্থানীয় সময় সকাল ১০টা ২০ মিনিটে ভূমিকম্প আঘাত হানে। এতে পশ্চিমবঙ্গের কোচবিহার, শিলিগুড়ি, আলিপুরদুয়ার, জলপাইগুড়িসহ রাজ্যের আশপাশের বিভিন্ন এলাকা কেঁপে ওঠে।

পাশাপাশি, উত্তর দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, বীরভূমেও দুলতে থাকে পরিবেশ-প্রতিবেশ। শুধু রাজ্যে নয়। এদিন সকালে ভূমিকম্পে কেঁপে ওঠে ভূ-স্বর্গ জম্মু-কাশ্মীরও। একই সঙ্গে প্রতিবেশী রাজ্য বিহার, ঝাড়খণ্ড, আসাম ও মেঘালয় ছাড়াও পাশের দেশ ভুটানেও কম্পন অনুভূত হয়।

ইউএসজিএসের তথ্য অনুযায়ী, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিলো ৫ দশমিক ৫।  কম্পন অনুভূত হওয়ার সঙ্গে সঙ্গেই আতঙ্কে বহুতল থেকে রাস্তায় নেমে আসেন অফিসকর্মীরা।

জানা গেছে, আসামের সাপদগ্রামের কাছে ভূপৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে ছিলো ভূমিকম্পের উৎসস্থল।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]