logo
প্রকাশ: ০৩:৩২:৪২ PM, বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮
মাদক থেকে ফিরে আসলে পুনর্বাসিত করা হবে: ডিআইজি বরিশাল রেঞ্জ
পিরোজপুর প্রতিনিধি

বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, পিপিএম বলেছেন, মাদক সেবী ও বিক্রেতাদের সামনে দুটি পথ খোলা আছে। এর একটি কারাগারে আটক থাকা অন্যটি মাদকের সাথে সব ধরনের সম্পর্ক ছিন্ন করে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসা। যারা এ পথ থেকে ফিরে আসবে তাদের সমাজে পুনর্বাসিত করা হবে। তাদের উপার্জনের সুযোগ সৃষ্টি করে দেওয়া হবে এবং মাদকসেবীদের মাদক নিরাময় কেন্দ্রে বিনা খরচে চিকিৎসার ব্যবস্থা করা হবে।

বুধবার পিরোজপুর পুলিশ লাইনস্ মিলনায়তনে আত্মসমর্পণকারী মাদক সেবী ও বিক্রেতাদের সাথে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- পিরোজপুরের সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, ভান্ডারিয়ার মাদক বিক্রেতা কামাল সিকদার ও মঠবাড়িয়ার মনির বয়াতী।

এসময় পুলিশের বিভিন্ন পর্যায়ে কর্মকর্তাবৃন্দসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, পিপিএম আনুষ্ঠানিকভাবে গণপূর্ত বিভাগ ২ কোটি ২২ লক্ষ টাকা ব্যয়ে ৩ হাজার ৩ শত ৫০ বর্গফুটের আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত শহর পুলিশ ফাড়ির নব নির্মিত দ্বিতল ভবনের উদ্বোধন করেন। এ ভবনে পুলিশ সদস্যদের বসবাসের পাশাপাশি অস্ত্রাগার এবং আসামি রাখার হাজতখানাও রয়েছে।

এর আগে সকাল ১১টায় ডিআইজি সরকারি সোহরাওয়ার্দী কলেজে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিংয়ের আয়োজনে মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাস, বাল্যবিবাহ, ইভটিজিং ও ট্রাফিক বিষয়ক সচেতনতা শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন এবং ছাত্রদের এ সকল অপরাধ থেকে দুরে থেকে প্রিয় মাতৃভুমি গড়ার কাজে নিজেকে নিয়োজিত করার আহ্বান জানান তিনি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]