logo
প্রকাশ: ০৯:০৭:০২ PM, বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮
৫ মাসে দেশের সীমান্ত দিয়ে লক্ষাধিক মানব পাচার
রংপুর ব্যুরো

দেশে প্রতিনিয়ত মানব পাচারের ঘটনা ঘটছে। চলতি বছরের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে প্রায় লক্ষাধিক মানব পাচারের ঘটনায় ১৮২ মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় একজন মানব পাচারকারীকেও গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

বুধবার দুপুরে রংপুর প্রেস ক্লাব মিলনায়তনে মানব ও শিশু পাচার প্রতিরোধ বিষয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বেসরকারি উন্নয়ন সংস্থা নারী মৈত্রী।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে লক্ষাধিক মানব পাচারের ঘটনা ঘটেছে। যাদের বেশিরভাগেই কিশোরী, তরুণী ও যুবতী। পাচারের এসব ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা হলেও এর মূল হোতাদের পুলিশ গ্রেফতার করতে পারেনি।

সংবাদ সম্মেলনে সাত দফা সুপারিশ করা হয়। সাত দফার মধ্যে রয়েছে, মানব পাচারের মামলাগুলো দ্রুত বিচারের আওতায় আনা, অপরাধীরা যাতে আইনের ফাঁক দিয়ে বেরিয়ে যেতে না পারে তা নিশ্চিত করা, বিচার ব্যবস্থায় নারী ও শিশুবান্ধব পরিবেশ সৃষ্টি, পাচারপ্রবণ এলাকায় গণসচেনতা সৃষ্টিকরাসহ সাত দফা দাবি পেশ করা হয়।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]