logo
প্রকাশ: ০৮:১৮:৫৮ PM, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৩, ২০১৮
৪৩ মন্ত্রণালয়ে বিদ্যুৎ বিল বকেয়া ১৪৩৫৩১ কোটি টাকা
অনলাইন ডেস্ক

৪৩টি মন্ত্রণালয় ও বিভিন্ন বিভাগে ৩১ মে পর্যন্ত বিদ্যুৎ বিল বাবদ ১ হাজার ৪৩৫ কোটি ৩১ লাখ টাকা বকেয়া পাওনা রয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। আজ সংসদে সরকারি দলের সদস্য মো. নজরুল ইসলাম বাবুর এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

নসরুল হামিদ বলেন, বকেয়া পাওনার মধ্যে সরকারি প্রতিষ্ঠানে ৬৬৮ কোটি ৪২ লাখ টাকা ও আধা-সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কাছে ৭৬৬ কোটি ৮৮ লাখ টাকা বকেয়া রয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বকেয়া রয়েছে ৯৫ কোটি ৩৩ লাখ টাকা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বকেয়া রয়েছে ৬৪ কোটি ৫৩ লাখ টাকা, খাদ্য ও দুর্যোগ ব্যবস্থা মন্ত্রণালয়ের নন বেঙ্গলী ক্যাম্পাসহ ৯৬ কোটি ৯০ লাখ টাকা, ধর্ম মন্ত্রণালয়ের ৫৭ লাখ ৩২ লাখ টাকা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ৪৬ কোটি ৯৬ লাখ, শিক্ষা মন্ত্রণালয়ের ৩৭ কোটি ৬৬ লাখ টাকা, স্থানীয় সরকার বিভাগে ৩৬ কোটি ৩২ লাখ টাকা, কৃষি মন্ত্রণালয়ে ২৪ কোটি ৩৮ লাখ টাকা, যোগাযোগ মন্ত্রণালয়ে ২২ কোটি ৬১ লাখ টাকা, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ২১ কোটি ৭৫ লাখ টাকা, বন ও পরিবেশ মন্ত্রণালয়ে ১৬ কোটি ৮০ লাখ টাকা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে ১৩ কোটি ৮৫ লাখ, ডাক টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে ১২ কোটি ২২ লাখ টাকা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ১২ কোটি ৪৪ লাখ টাকাসহ বিভিন্ন মন্ত্রণালয়ে বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে।

তিনি বলেন, বকেয়া বিদ্যুৎ বিল আদায়ের জন্য বিদ্যুৎ বিচ্ছিন্নকরণসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এছাড়া বিভিন্ন মন্ত্রণালয়ের বকেয়া আদায়ের জন্য আন্তঃমন্ত্রণালয়ের সভা এবং জেলা পর্যায়ে মাসিক সভাসহ বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]