logo
প্রকাশ: ০৪:৫০:৫৪ PM, শুক্রবার, সেপ্টেম্বর ১৪, ২০১৮
নরসিংদীতে সংর্ঘষ, আহত ৪
নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর শিবপুরে মহাসড়কে ট্রলি চলাচলকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে হাইওয়ে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে দুই পুলিশ সদস্য সহ চার জন আহত হয়েছে। গুরুতর আহতবস্থায় সবাইকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

শুক্রবার দুপুরে শিবপুর উপজেলার চৈতন্যা বাসষ্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন, হাইওয়ে পুলিশের কনসটেবল মাহবুব মিয়া, বিলাল হোসেন, সবুজ পাহাড় কলেজের শিক্ষার্থী অহিদ্দুল্লা (১৯) ও ব্যবসায়ী মোহন মিয়া (৪০)। তাদের বাড়ি শিবপুর উপজেলার চৈতন্যা গ্রামে। 

এলাকাবাসীর দাবী মহাসড়কের পাশে বসানো বিভিন্ন ফলের দোকান থেকে ৫০০ টাকা করে চাঁদাদাবী করেন হাইওয়ে পুলিশ। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে পুলিশ তাদের উপর চড়াও হয়ে দোকানপাট ভেঙ্গে দেয়। তারপরই এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, সকাল সাড়ে ১১টার দিকে ইট বোঝাই একটি ট্রলি মহাসড়ক দিয়ে যাচ্ছিল। টহলরত হাইওয়ে পুলিশ ট্রলিটিকে আটক করে সাত হাজার টাকা আদায় করেন। এরই মধ্যে ট্রলিটি সাইড করতে গিয়ে রাস্তার পাশে গর্তে পড়ে যায়। এসময় পুলিশ গাড়িটিকে মহাসড়ক থেকে সড়িয়ে নিতে চালককে তাড়া দেয়। কিন্তু কোন ভাবেই ট্রলি গাড়িটিকে উঠাতে পারছিল না চালক। এতে ক্ষিপ্ত হয়ে হাইওয়ে পুলিশ সদস্যরা ট্রলির চালককে মারপিট শুরু করে। এসময় মহাসড়কের পাশে বসানো ফলের দোকানদারা এগিয়ে এসে মারপিটের প্রতিবাদ করলে কথা কাটাকাটির এক পর্যায়ে পুলিশ সদস্যরা ফল দোকানির উপর লাঠিচার্জ করেন।  

খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী একত্রিত হয়ে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পরে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়। এসময় পরিস্থিতি শান্ত করতে পুলিশের ছোড়া গুলিতে এক কলেজ ছাত্র ও এক ব্যবসায়ী আহত হন। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

ঘটনার পর সংবাদ পেয়ে আহতদের দেখতে নরসিংদী জেলা হাসপাতালে আসেন, শিবপুরের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আরিফুল ইসলাম মৃধা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শফিউর রহমান, শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ।

ইটাখোলা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, সরকারের চলমান কর্মসূচী ও সড়ক দুর্ঘটনা রোধের অংশ হিসেবে মহাসড়কে থ্রি-হুইলারসহ নসিমন ও ট্রলি বন্ধের অভিযান চলছিল। এরই মধ্যে একটি ট্রলিতে ইট বোঝাই করে মহাসড়ক দিয়ে যাচ্ছিল। পুলিশ ট্রলিটিকে আটক করে। এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয়রা পুলিশের উপর হামলা চালায়। আমাদের দুই পুলিশ সদস্যকে আটকে রেখে অস্ত্র ছিনিয়ে নিয়ে মারধর করে। অবস্থার অবনতি হলে পুলিশ শর্টগানের কয়েক রাউন্ড গুলি ছোড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে শিবপুর থানা পুলিশ গিয়ে আমাদের অস্ত্র উদ্ধার করে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]