logo
প্রকাশ: ০৪:০০:৩৯ PM, মঙ্গলবার, অক্টোবর ১৬, ২০১৮
যুক্তরাষ্ট্রের ‘অশুভ’ প্রচেষ্টার সমালোচনায় উ. কোরিয়া
অনলাইন ডেস্ক

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম মঙ্গলবার পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে অবরোধ বজায় রাখতে যুক্তরাষ্ট্রের ‘অশুভ’ তৎপরতার সমালোচনা করেছে। একইসঙ্গে আন্তঃকোরীয় সম্পর্কের অগ্রগতিতে বাধা দেয়ায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে দায়ী করা হয়েছে। খবর এএফপি’র।

এই অভিযোগ ওয়াশিংটন ও পরমাণু ক্ষমতাধর দেশ উত্তর কোরিয়ার মধ্যকার আলোচনাকে হুমকির মুখে ফেলে দিয়েছে বলে মনে করছেন বিশ্লেষকরা। এদিকে ট্রাম্প পিয়ংইয়ংয়ের নেতা কিম জং উনের সঙ্গে শিগগিরই দ্বিতীয় দফার বৈঠক অনুষ্ঠিত হবে বলে আশা করছেন।

গত জুনে সিঙ্গাপুরে তাদের প্রথম দফার বৈঠকে উভয়ে নিরস্ত্রীকরণ প্রশ্নে একটি প্রতিশ্রুতি পত্র স্বাক্ষর করলেও এক্ষেত্রে তেমন কোন অগ্রগতি হয়নি।

উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ পরিবেশিত এক দীর্ঘ মন্তব্য প্রতিবেদনে বলা হয়, এটা নিয়ে ওয়াশিংটন দ্বৈত খেলা খেলছে এবং তা দু’দেশের মধ্যে ব্যতিক্রম কূটনৈতিক সম্পর্ক গড়ে ওঠার সুযোগকে ‘একেবারে নস্যাৎ’ করে দিচ্ছে।

এতে আরও বলা হয়, ‘শত্রুতাপূর্ণ নীতি ও সংলাপ একযোগে চলতে পারে না এবং এ অবস্থায় আলোচনায় অগ্রগতি হবে না।’

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]