logo
প্রকাশ: ০৮:০৬:৪২ PM, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১১, ২০১৬
বইমেলায় জহির চৌধুরীর প্রথম গল্পগ্রন্থ ''প্রশ্নগুলো পৃথিবীর ছিল'
অনলাইন রিপোর্ট

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে তরুণ লেখক জহির চৌধুরীর প্রথম গল্পগ্রন্থ ''প্রশ্নগুলো পৃথিবীর ছিল'। তরুণদের  উপযোগী এ বই প্রকাশ করেছে সাহস পাবলিকেশন্স।

বইটির প্রচ্ছদ করেছেন মোরশেদ মিশু। পাঁচটি ভিন্ন স্বাদের গল্প নিয়ে ‘প্রশ্নগুলো পৃথিবীর ছিল’ সাজিয়েছেন লেখক।
জহির চৌধুরীর বলেন, শৈশব থেকেই আমি লেখালেখি করি। বিভিন্ন বিষয় নিয়ে লিখলেও গল্প লিখতে আমার বেশ ভাল লাগে। বিশেষ করে তরুন সাহিত্যর প্রতি রয়েছে হৃদয়ে আলাদা জায়গা। আর এই আলাদা জায়গা থেকেই ‘প্রশ্নগুলো পৃথিবীর ছিল’ লেখা হয়েছে।
প্রথম বই সম্পর্কে তিনি জানান, প্রতিটি গল্পই পাঠককে কাছে টানবে। জীবন এবং বাস্তবতা ঘনিষ্ট, বস্তুনিষ্ট এবং বক্তব্যধর্মী এ রচনাতে কেউ স্বাতন্ত্র্যতা খুঁজে পেলে,তাঁর ভালো লাগবে ।
বইয়ের গল্পগুলো হলো ‘ধোঁকাবাজি, হটাৎ স্বপ্নে বিভোর, ক্রসফায়ার, সিরিয়াল প্রীতি অথবা বাস্তবতা এবং মেঘমেদুর’ ।
লেখকের জন্ম ২১ জুলাই, ঢাকার কেরানীগঞ্জের শুভাড্যায়। আইন বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করলেও শৈশব থেকেই ব্যক্তিগত অনুরাগের বিষয় সাহিত্য। দেশের শীর্ষস্থানীয় প্রায় সব দৈনিক পত্রিকায় নিয়মিত লিখে চলেছেন। বিচিত্র বিষয়ে ফিচার-নিবন্ধ লিখলেও বিশেষ আগ্রহের জায়গা গল্প ও উপন্যাস  ।
লেখক ‘প্রশ্নগুলো পৃথিবীর ছিল’ উৎসর্গ করেছেন তার মা এবং ছোট মামাকে। ১০০ টাকা মূল্যের এ বই পাওয়া যাচ্ছে বইমেলার ৩৭৫ নম্বর স্টলে।

 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]