logo
প্রকাশ: ০১:৪৯:০৪ AM, শুক্রবার, ফেব্রুয়ারী ২২, ২০১৯
আলোর পরশ

কোরআনের বাণী

আল্লাহ তায়ালা বলেন, ‘বলুন, আমি কি তোমাদের সেসব লোকের সংবাদ দেব, যারা কর্মের দিক দিয়ে খুবই ক্ষতিগ্রস্ত। তারাই সে লোক, যাদের প্রচেষ্টা পার্থিব জীবনে বিভ্রান্ত হয়, অথচ তারা মনে করে যে, তারা সৎকর্ম করেছে।’ (সূরা কাহফ : ১০৩-১০৪)। 

হাদিসের আলো

রাসুলুল্লাহ (সা.) বলেন, ‘যে ব্যক্তির জীবনে দুনিয়া অর্জন করাই তার বড় উদ্দেশ্য হয়ে থাকে, আল্লাহ রাব্বুল আলামিন তার ওপর বিশৃঙ্খলা চাপিয়ে দেন। আর দরিদ্র ও অভাব তার চোখের সামনে তুলে ধরেন। সে যতই চেষ্টা করুক না কেন আল্লাহ রাব্বুল আলামিন তার ভাগ্যে যতটুকু দুনিয়া লিপিবদ্ধ করেছেন তার বাইরে সে দুনিয়া হাসিল করতে পারবে না। আর যে ব্যক্তির জীবনে আখেরাত অর্জন করাই বড় উদ্দেশ্য হয়ে থাকে, আল্লাহ রাব্বুল আলামিন তার অন্তরকে অভাবমুক্ত করে দেন। তার জন্য আল্লাহ রাব্বুল আলামিন তার সম্পদকে সহজ করে দেন। আর দুনিয়া তার কাছে হীন ও অপদস্থ হয়ে আসতে থাকে।’ (তিরমিজি : ২৪৬৫)।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]