logo
প্রকাশ: ১১:১৯:২৭ PM, বৃহস্পতিবার, মার্চ ১৪, ২০১৯
ন তু ন প্র কা শ না
রাইহান খাইরুল্লাহ

বইয়ের নাম : কুরআনি গল্পগুচ্ছ

রচয়িতা : মাজিদা রিফা

প্রকাশনী : রাহবার

নামলিপি ও অলঙ্করণ : শাকীর এহসানুল্লাহ

প্রকাশকাল : ফেব্রুয়ারি ২০১৯ 

মুদ্রিত মূল্য : ২৮০ টাকা

পৃষ্ঠা সংখ্যা : ৮০

যোগাযোগ : ০১৯১৮৩৩৯৬৩৩

 

শিশুদের মন অতি পবিত্র। নিষ্পাপ ও সুন্দর। আর সেই নিষ্পাপ ও সরল মনে আজকাল স্পাইডারম্যান, ব্যাটম্যান, আয়রনম্যানসহ যতসব সুপারম্যান আছে, তাদের সুপার পাওয়ারের গল্প পড়ে গড়ে ওঠে মিথ্যার কাচমহল! সত্য ও বাস্তবতার পদভারে যে কাচমহলটি চূর্ণবিচূর্ণ হয় কিছুদিন পরেই।

অতিমানবদের কাছ থেকে আক্রান্ত শহরকে বাঁচানোর, বিপদগ্রস্ত মানুষকে সাহায্য করার যে শিক্ষা তারা নেয়, অচিরেই সেটা অলীক কল্পনা ও অসম্ভব বলে মনে হয়। তার কারণ, শৈশবের গ-ি পেরুনোর আগেই তারা জেনে যায়, মানুষের যেমন কোনো সুপার পাওয়ার নেই, তেমনি এসব সুপারম্যানও শুধুই মিথ্যা কল্পনা!

আসলেই কি তাই? আসলে তো তা নয়। পৃথিবীতে স্পাইডারম্যান-ব্যাটম্যান কখনও ছিল না সত্য; কিন্তু তাই বলে কোনো সুপারম্যান ছিলেন না, তা কিন্তু নয়। বরং আল্লাহর রহমতে মানুষ চাইলেই পারে সুপারম্যান হতে। বিষয়টা অবাস্তব ও অসম্ভব নয়।

মহান আল্লাহ যুগে যুগে পাঠিয়েছেন নবী-রাসুল ও আলেম-ওলামা। তাদের দিয়েছেন ‘ঈমানের শক্তি’ নামক সুপার পাওয়ার। দিয়েছেন দাওয়াতের মনোবল। এর মাধ্যমে তারা সংশোধন করতেন জগতের যাবতীয় অন্যায়। তাদের কাছ থেকে প্রকাশিত ‘মোজেজা’ ও ‘কেরামত’ এর মতো অলৌকিক ঘটনায় বিস্মিত হতো পৃথিবী!

আমরা কি চাইব না, আমাদের সন্তানরাও ভবিষ্যতে হয়ে উঠুক সুপার পাওয়ারপ্রাপ্তদের একজন? আমরা কি চাইব না, আমাদের শিশুদের মনে গড়ে উঠুক সত্যের রাজমহল? মিথ্যার কাচমহল পরিণত বয়সে চূর্ণবিচূর্ণ হলেও সত্যের রাজমহল টিকে থাকবে চিরকাল।

কিন্তু তাদের তো জানতে হবে কারা ছিলেন অতীতের সুপারস্টার, কী ছিল তাদের কাজ। কারা ছিল অতীতের ভিলেন, আর কী হয়েছিল তাদের পরিণতি। শিখতে হবে কী করে একজন সুপারম্যান হয়ে ওঠা যায়। তাই শৈশবেই তাদের বলে দিতে হবে পৃথিবী সৃষ্টির রহস্য ও প্রকৃত সুপারম্যানদের গল্প।

এ বই পাঠ করে তারা এমন কিছু সত্য ঘটনা জানতে পারবে এবং আমরা আশা করি, আল্লাহ চাইলে তারাও একদিন হয়ে উঠবে সত্যিকারের মহামানব।

এ গ্রন্থে রয়েছে শিশু-কিশোরদের জন্য সত্যিকার সুপারস্টারদের কাহিনী, কোরআন থেকে চয়িত সত্য গল্প আর নবী-রাসুলদের জীবনের আশ্চর্য সব ঘটনা। আকর্ষণীয় ডিজাইনে চাররঙা ঝকঝকে আর্ট পেপারে ছাপা। ভেতরের ডিজাইন নয়ন জুড়িয়ে দেওয়ার মতো। এ বই শিশুতোষ ইসলামি বইয়ের শূন্যতা অনেকটাই পূরণ করবে বলে আমাদের বিশ্বাস।

 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]