logo
প্রকাশ: ১০:৪৮:৪৮ AM, শুক্রবার, মার্চ ১৫, ২০১৯
সন্ত্রাসী হামলার ঘটনায় হ্যাগলি ওভাল টেস্ট বাতিল
অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় ঘটনায় হ্যাগলি ওভালে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট বাতিল করা হয়েছে। আগামীকাল শনিবার ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড মিলে এ সিদ্ধান্ত নিয়েছে। 

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে টুইট করে বিষয়টি নিশ্চিত করা হয়েছে, 'যাদের ওপর এ ঘটনার প্রভাব পড়েছে তাদের পরিবার-পরিজন এবং বন্ধু-বান্ধবের জন্য আমাদের গভীর সমবেদনা। নিউজিল্যান্ড ক্রিকেট এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আলাপ করে হ্যাগলি ওভাল টেস্ট বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। দু'দলেরই ক্রিকেটার এবং কোচিং স্টাফরা নিরাপদ আছেন।' 

উল্লেখ্য, নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর গুলিতে বেশ কয়েকজন হতাহত হয়েছে বলে খবর দিয়েছে দেশটির স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড়ও ওই মসজিদে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। তবে তারা সবাই নিরাপদে আছেন। নিউজিল্যান্ডের স্থানীয় সময় বেলা দেড়টার দিকে এ হামলার ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

প্রত্যক্ষদর্শীরা জানান, মিলিটারি পোশাক পরা ব্যক্তি স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে আল নূর নামের ওই মসজিদে এলোপাতাড়ি গুলি শুরু করেন। গোলাগুলির সময় বাংলাদেশের ক্রিকেটাররা ওই মসজিদে নামাজ পড়ার জন্য ঢুকতে যাচ্ছিলেন। 

পার্শ্ববর্তী লিনউড মসজিদেও হামলায় নিহতের ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।

বাংলাদেশের ক্রিকেটাররা সবাই নিরাপদে আছেন বলে রয়টার্সকে একজন কোচ জানিয়েছেন। ওই মসজিদের আশপাশ থেকে সবাইকে দূরে থাকতে বলেছে পুলিশ। 

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার বাংলাদেশ-নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট হওয়ার কথা রয়েছে। সেখানে অবস্থান করছেন বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা।

দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট বলেন, দলের প্রতিটি খেলোয়াড় নিরাপদে আছেন। তাদের কোনো ক্ষতি হয়নি। সবাই এখন হোটেলে অবস্থান করছেন।

ঘটনার বর্ণনা দিয়ে এক প্রত্যক্ষদর্শী তরুণ বলেন, আমি গুলির শব্দ শুনে যতটা সম্ভব দৌড়ে পালিয়েছি। এ সময় আমি অনবরত শুধু গুলির শব্দ শুনেছি।

বন্দুকধারীদের একজনকে আটক করে জেলে রাখা হয়েছে। একজনের দেহ আল নূর মসজিদের মধ্যে পড়ে থাকতে দেখা গেছে। দ্বিতীয় আরেকজনের দেহ লিনউড মসজিদে পড়ে থাকতে দেখা গেছে।

বন্দুকধারীদের মধ্যে একজন অস্ট্রেলিয়ান বলে মনে করা হচ্ছে, তিনি তার ইচ্ছা জানিয়ে একটি লিখিত ইশতেহার পাঠ করছিলেন। তাতে তিনি বলছিলেন, এটি একটি সন্ত্রাসী হামলা।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্দা আরদার্ন এ হামলাকে নিউজিল্যান্ডের জন্য সবচেয়ে অন্ধকার দিন বলে উল্লেখ করেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]