logo
প্রকাশ: ০৩:২৯:৪৭ PM, শুক্রবার, মার্চ ১৫, ২০১৯
নিউজিল্যান্ডের মসজিদে হামলায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক
অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউজিল্যান্ডে দুটি মসজিদে গুলি চালিয়ে অনেক লোক হতাহতের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা অর্ডেনের কাছে পাঠানো এক শোকবার্তায় বাংলাদেশের প্রধানমন্ত্রী গুলি চালিয়ে অনেক লোকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

শুক্রবার জুমার নামাজ আদায়কালে একাধিক হামলায় এই প্রাণহানির ঘটনা ঘটেছে। প্রধানমন্ত্রী জাসিন্দা অর্ডেন এই ঘটনাকে ‘নিউজিল্যান্ডের অন্ধকারতম দিন’ হিসেবে বর্ণনা করেছেন।

হামলার সময় সেন্ট্রাল ক্রাইস্টচার্চের মসজিদ আল-নূরে মুসল্লিদের অনেক ভিড় ছিল। ক্রাইস্টচার্চের উপ-শহর লিনউডে দ্বিতীয় আরেকটি মসজিদেও হামলা চালানো হয়েছে।

স্থানীয় মিডিয়ার খবরে অন্তত ৪৯ জনের মৃত্যুর কথা জানানো হয়েছে।  নিহতের মধ্যে দুজন বাংলাদেশি আছেন বলেও উল্লেখ করা হয়েছে। এছাড়া অন্তত ২০ জন গুরুতর আহত হয়েছেন। সাউথ আইল্যান্ডের এই নগরীটিতে কঠোর নিরাপত্তা অবস্থা বজায় রয়েছে। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]