logo
প্রকাশ: ০৩:৩৯:৪১ PM, শুক্রবার, মার্চ ১৫, ২০১৯
নিউজিল্যান্ডে মসজিদে দুর্বৃত্তের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৪৯
অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চে দুই মসজিদে দুর্বৃত্তের গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে। দুজন বাংলাদেশি হামলায় নিহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

স্থানীয় সময় শুক্রবার বেলা দেড়টার দিকে (বাংলাদেশ সময় সকাল ৮টা) জুমার নামাজ চলাকালে আল নূর মসজিদে এ হামলার ঘটনা ঘটে। একই সময় আল নূর ছাড়াও ক্রাইস্টচার্চের আরেকটি মসজিদেও হামলা হয়েছে। এতে সব মিলিয়ে ৪৯ জন নিহত হয়েছেন বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

এই সন্ত্রাসী হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন সেখানে থাকা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড়। বাংলাদেশ ক্রিকেট দরের সদস্যরা ওই সময় মসজিদে জুমার নামাজ পড়তে মসজিদের ভেতর প্রবেশ করতে যাচ্ছিল। 

ক্রিকেটাররা সবাই নিরাপদে আছেন বলে বিসিবি নিশ্চিত করেছে। তবে দুজন বাংলাদেশি হামলায় নিহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এম সুফিউর রহমান  সংবাদ মাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

নিউজিল্যান্ডের পুলিশ কমিশনার মাইক বুশ জানিয়েছেন, হামলায় ৪৯ জন মারা গেছে এবং ২০ জনেরও বেশি গুরুতর আহত হয়েছেন।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডেন এই সন্ত্রাসী হামলাকে তার দেশের ইতিহাসের 'অন্ধকারতম অধ্যায়গুলোর একটি' বলে বর্ণনা করেছেন।

এ ঘটনায় এখন পর্যন্ত চারজনকে আটক করেছে পুলিশ। পরবর্তী ঘোষণা আসা না পর্যন্ত ওই এলাকার সব মসজিদ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]