logo
প্রকাশ: ০৭:৫২:২২ PM, শনিবার, এপ্রিল ২০, ২০১৯
ভোটে জিতলেই মদের দাম অর্ধেক!
অনলাইন ডেস্ক

নির্বাচন এলেই কথার ফুলঝুরি আর প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেন রাজনীতিকরা। ভোটে জিতে ক্ষমতায় এলে কী কী সুবিধা দেয়া হবে আমজনতাকে তাও ফলাও করে প্রচার করে দল। এসব নিয়ে নির্বাচনী ইস্তাহারেও ফলাও করে ছাপে কম-বেশি সব রাজনৈতিক দলই।

এবারের ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে দিল্লির সাঁঝি বিসারত পার্টি তাদের নির্বাচনী ইস্তেহারে যেসব প্রতিশ্রুতি দিয়েছে তাতে বিস্মিত হয়েছেন সচেতন মহল।

নির্বাচনী ইস্তাহারে ওই রাজনৈতিক দল জানিয়েছে, ভোটে জিতলে মদের দাম অর্ধেক করে দেয়া হবে। শুধু তাই নয়, ঈদে প্রত্যেক মুসলিম পরিবারকে বিনামূল্যে ছাগল দেয়ারও প্রতিশ্রুতি দিয়েছে তারা। এগুলো ছাড়াও তাদের ইস্তাহারে দান-খয়রাতের তালিকাটা বেশ দীর্ঘ। পিএইচডি পর্যন্ত বিনামূল্যে পড়াশোনার সুযোগ, বিনামূল্যে রেশন, ছাত্রছাত্রীদের বিনামূল্যে ট্রেনে-বাসে চড়ার মতো প্রতিশ্রুতিও জায়গা পেয়েছে বিসারত পার্টির ইস্তাহারে। 

সাঁঝি বিসারত পার্টির হয়ে দিল্লি উত্তর-পূর্ব আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন অমিত শর্মা। তার নির্বাচনী প্রতীক আপেল। তিনিও নিজের প্রচারে হাতিয়ার করেছেন এই প্রতিশ্রুতিগুলোকে। ইতিমধ্যেই ওই কেন্দ্রে ভোটের জন্য মনোনয়নপত্র জমা দেয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। আগামী ১২ মে ভোটগ্রহণ হবে সেখানে।

এখন দেখার পালা, ভোটে তিনি কী করেন। আর জিতলেই বা কী করবেন। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]