logo
প্রকাশ: ০৮:০১:৫৬ PM, সোমবার, এপ্রিল ২২, ২০১৯
বন্ধ শিল্প কারখানাগুলো দ্রুত চালু করা হবে: শিল্পমন্ত্রী
সাভার প্রতিনিধি

বর্তমান মন্ত্রীসভা রিয়েল এবং ফরমালিন মুক্ত বলে দাবি করেছেন শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ন। রবিবার বিকেলে সাভারের আশুলিয়ার জিরাবো বটতলা এলাকার আমান স্পিনিং মিলস এর নতুন প্রকল্পের বর্ধিত অংশের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি অতীতের সব মেয়াদের মন্ত্রীসভার তীব্র সমালোচনা করে বলেন, বিগত দিনের মন্ত্রীসভা জোড়াতালি দিয়ে চালানো হয়েছে। সেখানে যারাই নতুন ছিলো সবাই খেয়েদেয়ে লুটপাট করে চলে গেছে। আমি পঞ্চাশ বছর ধরে রাজনীতি করছি। পতাকা বানিয়েছি এবং এবার পতাকা লাগিয়ে এখনও দেশের জন্য কাজ করে যাচ্ছি।

বর্তমান সরকারকে শিল্প বান্ধব সরকার উল্লেখ করে তিনি আরও বলেন, বর্তমান সরকারের সাথে দেশ ও বিদেশের ব্যবসায়ীদের সাথে খুবই বন্ধুত্বপূর্ন সর্ম্পক বিরাজ করছে। এছাড়া দেশে যে সকল বন্ধ শিল্প কারখানা রয়েছে খুব শিগগিরই তা চালু করে বেকারদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করা হবে। নতুন এ প্রকল্পটি উদ্বোধনের আগে মন্ত্রী সম্পুর্ন প্রকল্পটি ঘুরে দেখেন।

বিশেষ অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব বাঁধা মোকাবিলা করে শিল্পের বিকাশের জন্য বাংলাদেশকে একটি স্থিতিশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেছে। আর স্থিতিশীলতা আছে বলেই দেশে নতুন মানুষ আসছে যারা তাদের মেধা দিয়ে শিল্প এবং বাণিজ্য প্রতিষ্ঠা করতে পারছে।

তাই তিনি উদ্বোধন করা প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে বলেন, প্রতিষ্ঠানের উন্নয়নের সাথে সাথে আওয়ামীলীগের পাশে থাকবেন এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করবেন। শেখ হাসিনা ভালো থাকলে, আওয়ামীলীগ ভালো থাকলে, সরকার ভালো থাকলে আপনাদের কলকারখানার চাকাও ঘুরবে।

আমান স্পিনিং মিলস এর ব্যবস্থাপনা পরিচালক তাহরিন আমান বলেন, উদ্বোধনকৃত প্রকল্পটি বাংলাদেশের প্রথম স্পিনিং মিলস যেখানে সর্বোচ্চ জ্বালানি দক্ষতা নিশ্চিত করা হয়েছে। নতুন এই প্রকল্পটি টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষ ও জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা) কর্তৃক অনুমোদিত গুনগত মানসম্পন্ন সর্বোচ্চ জ্বালানি দক্ষতা নিশ্চিতকারী মেশিনারী নিশ্চিত করায় এই প্রতিষ্ঠানের অর্থায়নে জাইকা বাংলাদেশ সরকার ও বাংলাদেশ ইনফ্রাসট্রাকচার ফাইনান্স ফান্ড লিমিটেড এর মাধ্যমে অর্থায়ন করে। নতুন এই প্রকল্পের মাধ্যমে আমান স্পিনিং আরও ছয়শত লোকের কর্মসংস্থান সৃষ্টি করতে ও জাতীয় রপ্তানীতে ৪০ বিলিয়ন মার্কিন ডলার যোগ করতে সক্ষম হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আমান স্পিনিং মিলের চেয়ারম্যান এম আমান উল্লাহ, ভাইস চেয়ারম্যান তাহসিন আমান, ব্যবস্থাপনা পরিচালক তাহরিন আমান, পরিচালক মিসেস তাজনিন আমান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর, ইয়াপুর ইউপি চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূইয়াসহ আরো অনেকে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]