logo
প্রকাশ: ০৪:৪০:১১ PM, বুধবার, এপ্রিল ২৪, ২০১৯
উখিয়ায় রোহিঙ্গা শিবিরে আগুন, পুড়েছে অর্ধশতাধিক ঘর
কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির-৫ এর তুর্কি পাহাড়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার দুপুর পৌনে ১ টার দিকে গ্যাস সিলিন্ডার থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে রোহিঙ্গাদের অর্ধশতাধিক ঘরবাড়ি পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতি সম্পর্কে তাৎক্ষনিকভাবে কিছুই জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী কুতুপালংয়ের বাসিন্দা, ছাত্রলীগ নেতা হেলাল উদ্দিন জানিয়েছেন, দুপুরে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে চারদিকে। এতে অন্তত ৬০টি ঘরবাড়ি পুড়ে গেছে।

উখিয়ার থানার ওসি আবুল খায়ের জানান, উখিয়া রোহিঙ্গা শিবিরে আগুন লাগার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছছে। যাতে কোন ধরনের অপীতিকর ঘটনা না ঘটে, সে বিষয়ে নজরদারী রাখা হয়েছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে সেটি এখনো নিশ্চত হওয়া যায়নি।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নিকারুজ্জামান জানিয়েছেন, অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে। এছাড়া এনজিও কর্মীরাও আগুন নিয়ন্ত্রনে কাজ করেছে। সকলের সম্মিলত প্রচেষ্টায় শেষ পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]