logo
প্রকাশ: ১২:১৫:০৯ AM, সোমবার, মে ৬, ২০১৯
চট্টগ্রামে হয়ে গেল উদ্যোক্তা উৎসব

চট্টগ্রামে হয়ে গেল উদ্যোক্তা উৎসব। ৩ মে সকালে নগরীর এন মোহাম্মদ কনভেনশন সেন্টারে ২ দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, এক সময়ের উদ্যোক্তার শহর হিসেবে পরিচিত বন্দরনগরী চট্টগ্রামকে ফের উদ্যোক্তাবান্ধব নগরীতে পরিণত করা হবে। আগ্রাবাদে একটি সফটওয়্যার টেকনোলজি পার্ক ও কালুরঘাটে হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে বলেও জানান তিনি।
বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) ফেইসবুক ভিত্তিক গ্রুপ ‘চাকরি খুঁজব না চাকরি দেব’ এবং আমরা চট্টগ্রামের আয়োজনে তৃতীয়বারের মতো এ উৎসব হলো। 
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম ও সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র প্রফেসর রেখা আলম। উৎসবে ছিল আটটি সেমিনার ও কর্মশালা। এছাড়া নির্বাচিত উদ্যোক্তারা বিনিয়োগকারীদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরেন। এছাড়া ৩০ উদ্যোক্তা তাদের পণ্য ও সেবা তুলে ধরেন।  আয়োজকরা জানান, চট্টগ্রামের তরুণ ও নবীন উদ্যোক্তাদের সঙ্গে অভিজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উদ্যোক্তার পথচলার চ্যালেঞ্জ উত্তরণ ও দেশে উদ্যোক্তাবান্ধব একটি পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে তৃতীয়বারের মতো এ উদ্যোক্তা উৎসবের আয়োজন করা।
এ আয়োজনের টাইটেল স্পন্সর আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সহযোগী পৃষ্ঠপোষক সহজ রাইড। এছাড়া পৃষ্ঠপোষকতা করেছে বারকোড রেস্তোরাঁ গ্রুপ ও জেনেক্স ইনফোসিস লিমিটেড। মিডিয়া পার্টনার ছিল ডেইলি স্টার, দৈনিক পূর্বকোণ, জাগো নিউজ২৪ ও সি নিউজ।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]