logo
প্রকাশ: ১১:০৭:৫১ PM, মঙ্গলবার, মে ৭, ২০১৯
সিলেটে হয়ে গেল ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ
প্রযুক্তি প্রতিবেদক

সিলেটে হয়ে গেল তিন দিনব্যাপী ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ। ৩০ এপ্রিল থেকে ২ মে এ চ্যালেঞ্জ অনুষ্ঠিত হয়। 
প্রাথমিকভাবে নির্বাচিত সাতটি আইডিয়ার সক্ষমতা যাচাই-বাছাই করে ২ মে তিনটি বিজয়ী আইডিয়া নির্বাচন করা হয়। অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুল, বিভ্রান্তিকর ও উসকানিমূলক প্রচারণা এবং তথ্যের কারণে সমাজে বেড়ে চলা বিভেদ ও অসহিষ্ণুতা দূর করার আইডিয়া খুঁজে বের করার লক্ষ্যে শুরু হয় এ ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ। তরুণদের পাঠানো শত শত আইডিয়া থেকে নির্বাচিত আইডিয়াগুলো নিয়ে প্রতিযোগীরা অংশগ্রহণ করেন তিন দিনের আইডিয়া ল্যাবে। এসব আইডিয়ার গ্রহণযোগ্যতা, কার্যকরভাবে বাস্তবায়নের সম্ভাবনা যাচাই-বাছাই শেষে বিচারকরা ঘোষণা করেন বিজয়ী তিনটি দলের নাম। 
ফেইসবুক, মাইক্রোসফট ও বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশনের সহযোগিতায় এ চ্যালেঞ্জ সিলেটে আয়োজন করে ইউএনডিপি। বিজয়ীরা তাদের আইডিয়া বাস্তবায়নের জন্য পাবেন ১০ হাজার ইউএস ডলার ও ৬ মাস এক্সপার্টদের পরামর্শ এবং সহযোগিতা। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]