logo
প্রকাশ: ০২:১৪:৪৪ AM, সোমবার, মে ১৩, ২০১৯
গুগল এনেছে নেস্ট হাব ম্যাক্স

গুগলের স্মার্ট ডিসপ্লে হোম হাবের নতুন সংস্করণের ঘোষণা এসেছে গুগল আইও সম্মেলনে। নতুন ডিভাইসটির নাম হবে নেস্ট হাব ম্যাক্স। এতে থাকবে ১০ ইঞ্চির লম্বা ডিসপ্লে। বিল্ট ইন ক্যামেরাটি হবে ৬ দশমিক ৫ মেগাপিক্সেলের। এতে দুটি স্টেরিও স্পিকার থাকবে। ব্যবহারকারীদের ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে যাতে চিন্তা করতে না হয়, তা নিশ্চিত করতে সবুজ একটি ইন্ডিকেটর দেওয়া হয়েছে। ক্যামেরা চালু আছে কি না, তা এ ইন্ডিকেটর দেখে বুঝতে পারবেন ব্যবহারকারীরা। চাইলে ক্যামেরা ফিচারটি ডিজ্যাবল করেও রাখা যাবে। ক্যামেরা ও মাইক্রোফোন অফ রাখতে চাইলে ডিভাইসে থাকা একটি সুইচ টিপতে হবে।

এতে আবহাওয়ার তথ্য, ইউটিউব ভিডিও, গুগল অ্যাসিস্ট্যান্ট ও নেস্ট সিকিউরিটি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখার ফিচার থাকবে। চাইলে ডিভাইসটি দিয়ে সিসি টিভির কাজও চলানো যাবে। এতে ভিডিও ও স্টিল ছবিও দেখা যাবে। ডিভাইসটির বেসিক কাজগুলোর সঙ্গে গুগল হোম স্পিকারের মিল থাকবে। নেস্ট হাব ম্যাক্সের দাম ধরা হয়েছে ২২৯ ডলার (১৯ হাজার ২৩৬ টাকা)। এ সম্মেলনে নতুন একটি তথ্যও দিয়েছে গুগল। ফোল্ডেবল ফোন আনতে কাজ চালিয়ে যাচ্ছে তারা। তবে ডিভাইসটির ডিজাইন এখনও চূড়ান্ত হয়নি। তাই ডিভাইসটি এখনই বাজারে আসছে না।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]