logo
প্রকাশ: ০৫:১৮:২৫ PM, মঙ্গলবার, মে ১৪, ২০১৯
রুহুল আমিন হাওলাদারকে দুদকে তলব
অনলাইন ডেস্ক

দুর্নীতির অভিযোগে জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ২০ মে তাকে হাজির হতে বলা হয়েছে।

মঙ্গলবার সকালে তাকে তলবি নোটিশ পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য।

জানা গেছে, গত ৩ এপ্রিল কমিশনে তার হাজির হওয়ার কথা থাকলে তিনি হাইকোর্টে একটি রিট করেন। সেই রিটে হাইকোর্ট কমিশনের (দুদক) দেওয়া নোটিশের কার্যকারিতা চার সপ্তাহের জন্য স্থগিত করে।

ফলে, বৃহস্পতিবার (৪ এপ্রিল) তাকে দুদকে হাজির হতে হয় না। ১ মাস অতিবাহিত হওয়ার পর তাকে আবার কমিশনে তলব করা হলো।

দুদক সূত্রে জানা গেছে, সরকারি সম্পদ আত্মসাৎ এবং অবৈধ সম্পদের অভিযোগে জাতীয় পার্টির নেতা রুহুল আমিন হাওলাদারকে ২০ মে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। এর আগে গত ২৮ মার্চ রুহুল আমিনকে দুর্নীতির বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য চিঠি পাঠান দুদকের উপপরিচালক সৈয়দ আহমদ।

দুদকের ওই চিঠিতে বলা হয়েছিল, রুহুল আমিন হওলাদারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আছে। সরকারি সম্পদ আত্মসাতের মাধ্যমে শত কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

কিন্তু ‘রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যস্ততা’ ও ‘অসুস্থতার’ কারণ দেখিয়ে তলবে হাজির হন নি তিনি।

একইসঙ্গে ‘স্বাস্থ্যঝুঁকি’ ও পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে ব্যক্তিগত উপস্থিতি ও অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে তিনি দুদকে চিঠি পাঠান।

ওই চিঠিতে রুহুল আমিন হাওলাদার বলেছিলেন, জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রস্তুতি কার্যক্রম হিসেবে কর্মী সংগ্রহ, প্রার্থী বাছাইসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দলীয় কাজে তাকে অত্যন্ত ব্যস্ত থাকতে হচ্ছে। সংসদ অধিবেশনেও প্রতিদিন অংশ নিতে হচ্ছে। তাছাড়া হৃদরোগ, উচ্চরক্তচাপসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে তিনি দীর্ঘদিন ধরে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

পরে দুদকের চিঠির কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন জাতীয় পার্টির এ সাবেক মহাসচিব।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]