logo
প্রকাশ: ১১:২৭:৪৮ AM, বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯
রংপুরে জাল নোট প্রস্ততকারী সাবেক সেনা সদস্য গ্রেপ্তার
রংপুর ব্যুরো

ভারতীয় ও বাংলাদেশী জাল নোট প্রস্তুতকারী আলী হোসেন নামে এক সাবেক সেনা সদস্যকে গ্রেপ্তার করেছে আরপিএমপি পুলিশ। 

বুধবার  নগরীর পীরজাবাদ এলাকার জুগিটারী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় জাল নোট তৈরির সরঞ্জামাদি জব্দ করে পুলিশ। 

পরে কোতয়ালি থানায় রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান। 

তিনি বলেন, রমজান ও ঈদের কেনাকাটাকে ঘিরে জাল নোট সরবরাহকারী প্রতারক চক্রের সদস্যরা উত্তরাঞ্চলে সক্রিয় উঠে হয়েছে। এই চক্রের সক্রিয় সদস্য ও জাল নোট প্রস্তুতকারী আলী হোসেন জড়িত। সে দীর্ঘদিন ধরে জাল নোটের মাধ্যমে প্রতারণা করে আসছে। 

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার তার রংপুরের জুগিটারীর বাড়িতে পুলিশ অভিযান চালায়। এ সময় আলী হোসেনের শয়ন কক্ষে থাকা পুরোনো একটি লোহার ট্যাংক থেকে ১৬ লাখ দশ হাজার টাকার ভারতীয়  ও বাংলাদেশী জাল নোট উদ্ধার করা হয়। 

এরমধ্যে ৫শ' ও ১ হাজার টাকার বাংলাদেশী জাল নোট সাড়ে ১১ লাখ ও ৪ লাখ ৬০ হাজার টাকা রয়েছে। আরপিএমপি কমিশনার বলেন, গ্রেপ্তার আলী হোসেন কুড়িগ্রামের রৌমারী উপজেলার টাপুরচর গ্রামের মৃত আবেদ আলী ছেলে। 

সে সেনাবাহিনী থেকে অবসরে যাবার পর জাল নোট তৈরির মাধ্যমে প্রতারণার ব্যবসা করে আসছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]