logo
প্রকাশ: ০৫:৩৬:৫৭ PM, সোমবার, মে ২০, ২০১৯
সাভারের এক কারখানাকে ১২ লাখ টাকা জরিমানা
সাভার প্রতিনিধি

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি করার অভিযোগে সাভারে একটি কারখানায় অভিযান পরিচালনা করেছে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের বাগবাড়ি এলাকার পিন্স ফুড পোডাক্টস কারখানায় এই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় কারখানার ম্যানেজার সারোয়ার উদ্দিনকে ১২ লাখ টাকা জরিমানা করেন র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন।

র‌্যাব-৪ জানায়, দীর্ঘদিন ধরে পিন্স ফুড প্রোডাক্টস কর্তৃপক্ষ অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মিষ্টি দই, সেমাই ও কেকসহ বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য তৈরি করে আসছিলেন। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে আজ র‌্যাব-৪ ওই কারখানায় অভিযান পরিচালনা করে। এ সময় নোংরা পরিবেশে খাবার তৈরির অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জরিমানা করাসহ কারখানা কর্তৃপক্ষকে সর্তক করেন। 

এ সময় অভিযানে র‌্যাব-৪ এর (এএসপি) আলী মোহাম্মদ আব্দুল্লাহসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযান শেষে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন বলেন, নোংরা পরিবেশে খাবার তৈরি করা দণ্ডনীয় অপরাধ। অভিযানে পিন্স ফুড প্রোডাক্টস কারখানার পরিবেশ নোংরা ও অপরিচ্ছন্ন পাওয়ায় কারখানাটিকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া রমজান মাসজুড়ে ভেজাল খাদ্যের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। ভেজাল খাদ্য উৎপাদন করার প্রমাণ পেলে, কোন কারখানাকে ছাড় দেয়া হবে না।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]